বিতর্ক এড়াতে তড়িঘড়ি পরিবর্তিত করা হল লক্ষী বম্ব এর নাম

7
বিতর্ক এড়াতে তড়িঘড়ি পরিবর্তিত করা হল লক্ষী বম্ব এর নাম

কিছুদিন আগে প্রকাশ্যে এসেছিল অক্ষয় কুমারের নতুন সিনেমা লক্ষী বম্ব। কিন্তু ট্রেলার লঞ্চ আবার কিছুক্ষণের মধ্যেই বয়কটের ডাক পেলেন নেটিজেনরা। তার পাশাপাশি এই সিনেমাতে হিন্দু ধর্মে র দেবী মা লক্ষ্মী কে অপমান করা হয়েছে বলে অভিযোগ করা হয়। তাই তড়িঘড়ি মুক্তির কিছুদিন আগেই সিনেমার নাম বদলে দেবার সিদ্ধান্ত নিলেন নির্মাতারা। রাঘব লরেন্সের এই ছবি সেন্সর সার্টিফিকেট এর জন্য যাওয়ার পর সিদ্ধান্ত বদল হল প্রযোজকদের। সেন্সর বোর্ডের সঙ্গে নাম নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছিল ছবির প্রযোজক সাবিনা খান, তুষার কাপুর এবং অক্ষয় কুমারের। দীর্ঘ আলোচনার পর অবশেষে সিনেমার নাম বদলে রাখা হল শুধুমাত্র লক্ষী।

শুধুমাত্র নামের কারণে যাতে কেউ ক্ষুন্ন না হয় তার জন্য তড়িঘড়ি পরিবর্তিত করা হল ছবির নাম। এই ছবিতে অক্ষয় কুমারের ট্রান্সজেন্ডার ভূমিকাতে অভিনয় ইতিমধ্যেই সকলের মধ্যে আলোড়ন সৃষ্টি করে দিয়েছে। অক্ষয় কুমার এই সিনেমাটি তে এমন একটি চরিত্রে অভিনয় করেছেন, সেই চরিত্রে মাঝে মাঝে ভর করে ট্রান্সজেন্ডারের আত্মা।

ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই কিয়ারা আদ্ভানি এবং অক্ষয় কুমার অভিনীত এই হরর এবং একইসাথে কমেডি সিনেমাটি চর্চায় ছিল। ছবির নাম নিয়ে যাতে কোনরকম বিতর্ক তৈরি না হয় অদূর ভবিষ্যতে, কে সেই কারণে এই সিদ্ধান্ত নিলেন নির্মাতারা।

তবে ইন্ডাস্ট্রির বিশেষজ্ঞরা অনেকেই মনে করছেন যে, এই নাম্বারের কারণ এর পেছনে রয়েছে শুধুমাত্র রাজস্থানের কর্ণী সেনা র আইনি নোটিশ। তারা নোটিশে অভিযোগ করেছিলেন যে, বম্ব শব্দটির ব্যবহার একেবারে ইচ্ছাকৃত, এর ফলে দেবী লক্ষ্মী কে অপমান করা হচ্ছে। তাই তড়িঘড়ি নির্মাতারা নাম বদলে সিদ্ধান্ত নিলেন।