মা হলেন ববিতা, সদ্যোজাতকে কোলে নিয়ে ছবি পোস্ট করতেই শুভেচ্ছা বার্তায় ভরে গেল তার সোশ্যাল মিডিয়া

5
মা হলেন ববিতা, সদ্যোজাতকে কোলে নিয়ে ছবি পোস্ট করতেই শুভেচ্ছা বার্তায় ভরে গেল তার সোশ্যাল মিডিয়া

বাবিতা ফোগাট, যারা ভারতীয় কুস্তিগীর দিয়েছিলেন তারা অবশ্যই চিনবেন এই মানুষটিকে। ইনি হলেন ভারতের অন্যতম মহিলা কুস্তিগীর। গত 2019 সালে তিনি সাত পাকে বাধা পরেছিলেন। এরপর সুখের সংসার করছিলেন তিনি। সোমবার একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিলেন ববিতা। স্বামী বিবেক কে পাশে নিয়ে সদ্যোজাতকে কোলে নিয়ে ছবি পোস্ট করেছেন ববিতা। সঙ্গে লিখেছেন, আমাদের নতুন সূর্যোদয়ের সঙ্গে আপনার আলাপ করুন। স্বপ্ন দেখুন এবং বিশ্বাস করুন তা সত্যি হয়। আমাদের হল।

ছবিটি দেখে স্পষ্ট, হাসপাতালের বেডে শুয়েই সর্বপ্রথম এই খবরটি অনুরাগীদের দিলেন ববিতা। ছবিটি পোস্ট করার পর শুভেচ্ছা বার্তায় ভরে গেল তার সোশ্যাল মিডিয়া। ভারতীয় সাটলার সাইনা নেহ্বাল শুভেচ্ছা জানান এই ভারতীয় কুস্তিগীর কে। এর পাশাপাশি ক্রিকেটার সুরেশ রায়না থেকে আরম্ভ করে অভিনেতা রন্দীপ হুদা, সকলেই শুভেচ্ছা জানিয়েছেন ববিতাকে আগামী দিনের জন্য।

প্রসঙ্গত উল্লেখ্য, হরিয়ানার বালা লি গ্রামে ঘরোয়াভাবে আয়োজন হয়েছিল তার বিয়ের। তবে তার বিয়ে ছিল একটু অন্যরকম। কারণ বিয়েতে স্বামীর সঙ্গে আট পাক ঘুরেছেন তিনি। এর পেছনে ছিল একটি মহৎ উদ্দেশ্য। বর্তমান সময়ের অন্যতম জ্বলন্ত একটি ঘটনার প্রতিবাদে তিনি নিয়েছিলেন অতিরিক্ত একটি পাক।

এখনো দেশের বিভিন্ন প্রান্তে মেয়েরা লেখাপড়ার সুযোগ পায় না। অল্প বয়সে তাদের বিয়ে দেওয়া হয়। পরবর্তী সময়ে তারা নির্যাতিত হন। এ ঘটনার প্রতিবাদে বিয়ের সময় আট পাকে বাঁধা পড়া সিদ্ধান্ত নেন তিনি। নরেন্দ্র মোদির বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্পের প্রচার করার জন্য তিনি এই কৌশল অবলম্বন করেছিলেন।