ভোট যত বেশি পড়বে, তত শাসক দলের পক্ষে মঙ্গলঃ সুব্রত মুখোপাধ্যায়

10
ভোট যত বেশি পড়বে, তত শাসক দলের পক্ষে মঙ্গলঃ সুব্রত মুখোপাধ্যায়

গতকাল রাজ্য জুড়ে প্রথম দফার ভোট গ্রহণ পর্ব সম্পন্ন হয়েছে। বিশিষ্ট সূত্রে খবর, প্রথম দফার ভোট গ্রহণের দিনেই রাজ্যের অন্তত ৮০ শতাংশ মানুষ অংশগ্রহণ করেছিলেন। ভোট প্রদানের ক্ষেত্রে মানুষের এই উৎসাহে বেশ খুশি এবং আশাবাদী রাজ্য শাসকদল। শনিবার বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত প্রথম দফায় রাজ্যে ভোট পড়েছে ৭৯.৭৯ শতাংশ। এই হারে বেশ খুশি রাজ্য শাসকদল।

গতকালের ভোটপর্ব মিটতেই একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করে রাজ্যের মন্ত্রী তথা প্রবীণ তৃণমূল সদস্য সুব্রত মুখোপাধ্যায় দাবি করেন, রাজ্যে ভোট যত বেশি পড়বে, ততো শাসক দলের পক্ষে মঙ্গল। কারণ বিগত দিনের ইতিহাস বলছে ভোট প্রদানের হার বেশি হলে মানুষের সমর্থন কার্যত রাজ্য শাসকদলের প্রতিই থাকে।

এ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি আরো বলেছেন, প্রথম দফায় ভোট প্রদানের হার যদি কমে গিয়ে ৩০-৪০ শতাংশ হয়ে যেত, তবে তা তৃণমূলের পক্ষে চিন্তার কারণ হয়ে দাঁড়াতো। কিন্তু তেমনটা হয়নি। প্রথম দিনের ভোটগ্রহণপর্বে রাজ্যের বহু মানুষ অংশগ্রহণ করেছেন। যা কার্যত তৃণমূলের পক্ষেই যাবে বলে আশা করছেন তৃণমূলের এই প্রাক্তন সদস্য।

প্রসঙ্গত উল্লেখ্য, এদিন নির্বাচন কমিশনের টার্ন আউট অ্যাপে প্রকাশিত তথ্য থেকে জানা গেল কাঁথি উত্তর এবং কাঁথি দক্ষিণ বিধানসভা কেন্দ্রে মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে ভোটের হার প্রায় অর্ধেক কমে যায়। যার ফলে স্বভাবতই শাসক দলের অভ্যন্তরে বিতর্ক দেখা দেয়। নির্বাচন কমিশনের কাছে এমন ঘটনার পরিপ্রেক্ষিতে ব্যাখ্যা চেয়ে পাঠিয়েছে রাজ্য শাসকদল।