মেয়েদের মন একপ্রকার রহস্যে পরিপূর্ণ! তবে এই রহস্য ভেদ করতে চাইলে জেনে নিন কিছু টিপস

29
মেয়েদের মন একপ্রকার রহস্যে পরিপূর্ণ! তবে এই রহস্য ভেদ করতে চাইলে জেনে নিন কিছু টিপস

কথাতেই আছে, “নারীচরিত্র বেজায় জটিল, কিছুই বুঝতে পারবে না….”। মেয়েদের মন বোঝা সত্যিই সব পুরুষের কাম্য নয়। মেয়েদের মন একপ্রকার রহস্যে পরিপূর্ণ। আর সেই রহস্য ভেদ করা প্রায় অসম্ভব। এই রহস্য ভেদ করতে গিয়েই অনেক সময় অজান্তেই কষ্ট দিয়ে ফেলেন নারীদের। অনেকেরই মতে, মেয়েদের মন জেতা ব্যাপারটা অলিম্পিকে পদক জেতার থেকে কোনো অংশে কম নয়।

তবে সব কিছুরই উপায় ঠিক থাকে। কয়েকটি উপায় ঠিক ঠিক মেনে চললে আপনিও পেতে পারেন মেয়েদের মনের রহস্যের হদিস। রইল এমনই কয়েকটি টিপস –

১) মেয়েদের একটু সময় দিন। তাদের মনে আপনার প্রতি একটি ভরসার জায়গা গড়ে তুলুন।একবার যদি কোনও মেয়ে আপনার উপর বিশ্বাস করতে শুরু করে, তাহলে দেখবেন সেই মেয়ে আপনার কাছে একেবারে খোলা বইয়ের মতো! তবে বিশ্বাসঘাতকতা কখনোই করবেন না।

২) মেয়েদের কখনও অবজ্ঞা করবেন না। কারণ, তাঁর অনুভূতি, যতক্ষণ না সে নিজে মুখে বলছে, তা আপনার পক্ষে বোঝা প্রায় অসম্ভব। তাই বেশি ভাবনাচিন্তা না করে ধৈর্য্য সহকারে তা বোঝার চেষ্টা করুন।

৩) মন ভাঙা মেয়েরা কিন্তু একটু বেশিই অনুভূতিপ্রবণ হয়। তাই তাদের ব্যাপারে বেশি সচেতন হোন। নিজের স্বার্থের জন্য কখনোই তাকে ঠকাবেন না, বরং তাঁকে ভরসা দিন আজীবন পাশে থাকার।

৪) বন্ধুত্বকেই যদি আপনি সবচেয়ে বেশি গুরুত্ব দেন, তাহলে দেখবেন, মেয়েরা আপনার সঙ্গে সুন্দরভাবে মিশে যাবে। আসলে, মেয়েরা কখনোই তাদের মনের ইচ্ছের বিরুদ্ধে গিয়ে কোনো কাজ করতে পছন্দ করেন না। তাই সৎ থাকুন এবং মেয়েদের মনের ইচ্ছেকেই সবচেয়ে বেশিগুরুত্ব দিন ।

৫) গভীর বন্ধুত্ব মানেই যে প্রেম – তা কিন্তু কখনোই ভাববেন না। এসব ব্যাপারে তাড়াহুড়ো না করে বরং মেয়েটিকে দিন কারণ এসব ক্ষেত্রে মেয়েরা একটু বেশিই সময় নেয়।
হোয়াটসঅ্যাপে এমন কোনও ছবি বা জোক পাঠাবেন না বা ফোনে কথা বলার সময় এমন কোনও কথা বলবেন না, যাতে বন্ধুত্বের শুরুটাই শেষ হয়ে যায়।কারণ চ্যাট অথবা ফোনে কথা বলার সময় মেয়েদের এক্সপ্রেশন বোঝা যায় না। একটু সাবধানে ভেবে চিন্তে চ্যাট করুন, যাতে সে কোনোভাবেই অসন্তুষ্ট না হয়।এমনকি দেখা করার ক্ষেত্রেও নিজের ইচ্ছের পরিবর্তে মেয়েটির ইচ্ছেকে প্রাধান্য দিন।

আপনার পছন্দ বলে জোর করে কোনও কিছু করবেন না।