মাঝারী বৃষ্টি সহ ঝড়ো হাওয়ার দাপটও চলবে বলে জানালো আবহাওয়া দপ্তর

7
মাঝারী বৃষ্টি সহ ঝড়ো হাওয়ার দাপটও চলবে বলে জানালো আবহাওয়া দপ্তর

আগামী ২ দিন রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। যার কারণেই কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে দক্ষিণবঙ্গের মানুষ। আপাতত চলতি সপ্তাহ জুড়েই চলবে বৃষ্টি, দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুত সহ হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে তাছাড়া উপকূলের জেলাগুলোতে ঝড়ো হাওয়া দাপটও চলবে বলে জানিয়েছে তারা। আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩১ ডিগ্রী ও সর্বনিন্ম ২৬ ডিগ্রী সেলসিয়াস। উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলোতে আগামী ৬ ই মে পর্যন্ত ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছিল। তবে সেই বৃষ্টির চলবে প্রায় পুরো সপ্তাহ জুড়েই।

এদিকে বিভিন্ন জায়গায় গড়ে ৫০-৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে তাঁর সাথে আন্দামান উপকূলে ও তাঁর সন্নিহিত এলাকায় ঘূর্ণবাত তৈরী হচ্ছে। এখনও তাঁর কেমন রূপ ধারণ করবে সেটা জানা না গেলেও, তবে এটা যে শক্তি সঞ্চয় করবে? সেটা কিছুটা হলেও আন্দাজ করা যাচ্ছে।

দক্ষিণবঙ্গের সাথে উত্তরবঙ্গেও চলবে বৃষ্টি, সাথে ঝোড়ো হাওয়া। বিশেষ করে পাহাড়ে বৃষ্টির পরিমাণ বেশী থাকবে বলেই আন্দাজ করা হচ্ছে। আগামী দিন গুলোতে তেমন একটা তাপমাত্রার পরিবর্তন দেখা যাবে না, বিশেষ করে হিমালয় সংলগ্ন জেলাগুলোতে। তবে তাঁর পর থেকেই উত্তরবঙ্গের তাপমাত্রার পরিবর্তন ঘটবে।

গতকাল বৃহস্পতিবার কলকাতার বুকে বৃষ্টি হয়েছে, যার কারণেই আজ কিছুটা হলেও স্বস্তি। শীত বিদায় নেওয়ার পর থেকে এই প্রথম স্বস্তি দক্ষিণবঙ্গ বাসীদের। তবে ৫০-৬০কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে যেটা কিনা এই মে মাসে কালবৈশাখীর থেকেও বেশী ঘূণিঝড়ের আশঙ্কা আরও জোড়ালো করছে।