ঝোড়ো হাওয়া সহ ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দিলো আবহাওয়া দপ্তর

10
ঝোড়ো হাওয়া সহ ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দিলো আবহাওয়া দপ্তর

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঝড়ো হওয়ার পাশাপাশি ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে যে মঙ্গলবার সকাল থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ আরো বাড়বে বলে জানানো হয়েছে। ৩০ থেকে ৩৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলেও জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে পর থেকে দ্রুত আবহাওয়া খারাপ হতে শুরু করেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির পরিমাণ বেড়ে গিয়েছে। প্রবল বৃষ্টিপাতের কারণে সকাল থেকে বাইরে বেরোতে পারছেন না মানুষ। বৃষ্টি পরিমাণ বাড়লে আবহাওয়া আরো খারাপ হবে বলে জানানো হয়েছে। আবহাওয়া খারাপ থাকার কারণে নদী এবং সমুদ্রে উত্তাল অবস্থা দেখা দিতে পারে।

মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বৃষ্টিপাত শুরু হওয়ার কারণে মৎস্যজীবীরা চিন্তার মধ্যে পড়ে গিয়েছেন। আবহাওয়া খারাপ থাকায় বারবার সমুদ্র থেকে ফিরে আসতে হচ্ছে তাদের। বেশ কিছু ক্ষেত্রে ট্রলার ডুবির মতো ঘটনাও ঘটেছে। নতুন করে আবহাওয়া খারাপ হলে মৎস্যজীবীদের লোকসানের মুখে পড়তে হবে।

এই মুহূর্তে আবহাওয়া খারাপ হওয়ার কারণে ব্যবসার ক্ষেত্রে অনেক ক্ষতির সম্ভাবনা দেখা দিয়েছে। এই বছর ইলিশও তেমন ওঠেনি। এক সপ্তাহ আগেই কিছু ইলিশ মাছ ধরা পড়েছিল। নতুন করে আবহাওয়া খারাপ হওয়ার কারণে ইলিশ মাছ আর কতটা মিলবে সেই নিয়েও সন্দেহ দেখা দিয়েছে।