রাজ্যে এখন ধীরে ধীরে নামছে পারদ, স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে জাঁকিয়ে শীত পড়ার

9
রাজ্যে এখন ধীরে ধীরে নামছে পারদ স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে জাঁকিয়ে শীত পড়ার

বর্ষার বিদায় বেলায় আগমন এবার শীতের। কারণ আবহাওয়া দপ্তর জানিয়েছিল আগামী কয়েকদিনের মধ্যেই কলকাতার তাপমাত্রা কমতে চলেছে, এবার সেটাই হতে চলেছে শহর জুড়ে। কারন ইতিমধ্যে স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী তাপমাত্রা কমেছে শহর কলকাতার। ২৩ ডিগ্রী থেকে ২১ ডিগ্রী তাপমাত্রা হয়েছে। গত কয়েকদিনের থেকে আজ মঙ্গলবারের তাপমাত্রা অনেকটাই কমেছে। আজ মঙ্গলবারের তাপমাত্রা ২১ ডিগ্রীর ঘরে যা কিনা স্বভাবিকের থেকে ২ ডিগ্রী কম।

এবার আর সেই আগের মতো আকাশের মুখ নেই ভার। একেবারে ঝলমলে আকাশ, রোদের ঝলকানীতে চারদিক আলোতে ভরে গেছে। আবহাওয়া দপ্তর যেমনটা জানিয়েছিল তেমনটাই এবার হল। কারণ পূজার মধ্যে যে বৃষ্টি থাকবে সেটা তারা জানিয়েছিল কিন্তু দশমীর দিন থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটেছে।

গতকাল সোমবার থেকেই আকাশ পরিষ্কার হয়েছে। দক্ষিণ বঙ্গে নেই কোনো বৃষ্টির সম্ভাবনা, এদিকে উত্তরবঙ্গেও নেই কোনো বৃষ্টির সম্ভাবনা। এখন দেখা যাচ্ছে বৃষ্টির পরিমাণ ও আবহাওয়া কমলেও এবার ধীরে ধীরে কমে যাচ্ছে তাপমাত্রার পারদ। আগামী দিন গুলোতে জাঁকিয়ে শীত পরার একটা বড় ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় ২০ ডিগ্রীর নীচে চলে গেছে তাপমাত্রা, যা কিনা স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে জাঁকিয়ে শীতের।