বাজার বন্ধের হুমকি দিয়ে জঙ্গলমহলে পোস্টার দিল মাওবাদীরা

8
বাজার বন্ধের হুমকি দিয়ে জঙ্গলমহলে পোস্টার দিল মাওবাদীরা

এবার সাতদিন বাজার বন্ধের হুমকি দিয়ে জঙ্গলমহলে মাওবাদীদের নামে পোস্টার পড়ল। এদিন সকালে পশ্চিম মেদিনীপুরের শালবনির পিড়াকাটা বাজারে মাওবাদীদের নামে একাধিক পোস্টার দেখা যায়।

পোস্টারে পিড়াকাটা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান ও উপ প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলার পাশাপাশি সাতদিন পিড়াকাটা বাজার বন্ধ রাখার হুমকি দেওয়া হয়। এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। গতকাল বাঁকুড়ার সারেঙ্গা ও রাইপুরের একাধিক জায়গায় মাওবাদীদের নামে পোস্টার দেখা যায়।

তবে, বেশ কয়েকদিন ধরেই মাওবাদীদের কার্যকলাপে সরগরম হয়েছে জঙ্গলমহল। প্রতি ক্ষেত্রেই শাসক দলের নেতাকর্মীদের নাম উল্লেখ করে দুর্নীতির অভিযোগ তুলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। গোয়ালতোড়, চাঁদড়া এলাকা ছাড়াও চন্দ্রকোনা টাউন এলাকাতেও মঙ্গলবার কালো কালিতে লেখা মাওবাদীদের নামে পোস্টার পাওয়া গিয়েছিল। সবক্ষেত্রেই টার্গেট শাসক দলের নেতা ও জনপ্রতিনিধিরা।

বুধবার সকালে একইরকম পোস্টার মিলল। শালবনির পিড়াকাঁটা বাজার এলাকাতে একটি লটারির দোকানে টেবিলে এই পোস্টার লাগানো হয়েছিল। পোস্টারের হুঁশিয়ারি তালিকায় থাকা সাতপাটি পঞ্চায়েত প্রধান তথা তৃণমূল নেতা পরিমল ধল বলেন, এই সমস্ত কাণ্ড মাওবাদীদের নয়। বিজেপির লোকজন শত্রুতার বশে পরিকল্পিত সন্ত্রাস তৈরির চেষ্টা করছে। পুলিস বিষয়টা দেখলেই পরিষ্কার হয়ে যাবে। এই পোস্টারে বাজারে কোনও প্রভাব পড়বে না।