গভীর রাতে যাত্রীবাহী বাসে আগুন লাগিয়ে পালাল মাওবাদী!

9
গভীর রাতে যাত্রীবাহী বাসে আগুন লাগিয়ে পালাল মাওবাদী!

ভয়াবহ ঘটনা ঘটল অন্ধ্রপ্রদেশের আল্লুরি সীতারামা রাজু জেলার এক গ্রামে। মাওবাদীরা গভীর রাতে যাত্রীবাহী বাসে আগুন লাগিয়ে পালাল। হায়দ্রাবদের উমেরকোট থেকে ওড়িশার নবরংপুরের উদ্দেশ্য যাওয়া এই বাসটিতে প্রায় ৪০জন যাত্রী ছিলেন।

এক মাওবাদী অধ্যুষিত অঞ্চলে গভীর রাতে যাওয়ার সময় রাস্তায় বাঁশ ফেলে আটকানো হয়। তারপর কিছু মাওবাদী যাত্রীদের বাস থেকে নামিয়ে, সেটিতে আগুন লাগিয়ে দিয়ে পালায়। এই মাওবাদীরা ছত্তিশগড়ের বলে মনে করা হচ্ছে। পুলিশ জানায় মাঝরাতে বাসে আগুন লাগানোর ঘটনায় ৬জন মাওবাদীকে চিহ্নিত করা হয়েছে।

এই ঘটনার, তিনজন মহিলা পিছনে জড়িত বলেও পুলিশের ধারনা। বাসটির কিছু যাত্রী অসুস্থ হয়ে পড়ায় তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। বাসটির এক যাত্রী জানান, আচমকা গাড়িটি ব্রেক চাপায় কিছু একটা সমস্যা হয়েছে বলে সন্দেহ হয়। তারপর মুখে লাল কাপড় ঢাকা কিছু দুষ্কৃতী বাসের দরজা খুলে ঢুকে সবািকে ঘুম থেকে তুলে বলে সব জিনিসপত্র নিয়ে নেমে যেতে। এক যাত্রী ঘুমচোখে প্রতিবাদ করলে তা ধমকে দেয় মাওবাদীরা।

এরপর মিনিট পাঁচেকের মধ্যে পুরো বাস খালি হাওয়ার পর, মাওবাদীরা তাদের নির্দেশ দেয় হেঁটে হেঁটে সোজা চলে যাওয়ার। কিছু দূর যাওয়ার পর তাঁরা দেখেন বাসটিতে দাউদাউ করে আগুন জ্বলছে। পাঁচ কিলোমিটার এভাবে হেঁটে এক ধাওয়ায় গিয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করেন যাত্রীরা। মহারাষ্ট্রের জেলে এক মাওবাদী নেতার মৃত্যুর প্রতিবাদে এখন অন্ধ্রপ্রদেশে বনধ চলছে। বেশ কয়েকদিন ধরে এই অঞ্চলে ফের মাওবাদীরা সক্রিয় হয়েছে বলে খবর।