পেট্রল ও ডিজেল সংস্করণে তৈরি Mahindra XUV700 এর লুক এলো প্রকাশ্যে! জানুন এর ফিচার্স

18
পেট্রল ও ডিজেল সংস্করণে তৈরি Mahindra XUV700 এর লুক এলো প্রকাশ্যে! জানুন এর ফিচার্স

অবশেষে গাড়ি প্রেমীদের জন্য সুখবর নিয়ে এলো মাহিন্দ্রা গাড়ি প্রস্তুতকারক সংস্থা। সংস্থার তরফ থেকে এই প্রথমবারের জন্য Mahindra XUV700  এর ছবি মুক্তি দেওয়া হয়েছে। আগামী অক্টোবর মাসে পুজোর মরসুমে এই গাড়ি বাজারে আসবে। গাড়িটির মধ্যে রয়েছে আকর্ষণীয় ফিচার্স যা তাকে বাজারচলতি অন্যান্য গাড়ির থেকে আলাদা করবে। পেট্রল ও ডিজেল সংস্করণে এই গাড়িটি পাওয়া যাচ্ছে।

গাড়ির কেবিনে অনেক পরিবর্তন এনেছে মাহিন্দ্রা কোম্পানি। মাহিন্দ্রা মডেলের পুরনো গাড়ির তুলনায় একেবারেই অভিনব এই গাড়ি। গাড়িতে ব্যবহার করা হয়েছে নতুন লোগো। ডুয়েল ১০.২৫ ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকছে এই গাড়িতে। এই সিস্টেম কার্যত অ্যাড্রেনক্সের ভয়েজ কমান্ডে চলে। এস ইউ ভি তে রয়েছে ‘অ্যালেক্সা ভয়েজ কমান্ড’।

স্কাইরুফ খোলা বা জানালা বন্ধ করতে কাজ করবে এই আলেক্সা ভয়েস কমান্ড। গাড়িতে টার্বোচার্জড এমহক ইঞ্জিনের বন্দোবস্ত করা হয়েছে। ৪২০ এনএম-এর টর্ক ক্ষমতা দেবে এই ইঞ্জিন। একই সঙ্গে থাকছে এমস্ট্যালিয়ন গ্যাসোলিন ইঞ্জিনের অপশন যা ২০০ পিএস পাওয়ারে ৩৮০ এনএম-এর টর্ক দেয়। (০-৬) কিলোমিটারে পাওয়ার পেতে ৪.৬ সেকেন্ড সময় নেই এই ইঞ্জিন।

হ্যান্ডস ফ্রি ভয়েজ কমান্ডেও গাড়ি চালানো যেতে পারে। তার জন্য রয়েছে বিল্ড ইন অ্যালেক্সা আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স। এই ভয়েস কমান্ড ব্যবহার করে গাড়ির ভিতরের তাপমাত্রা, গান বদলাতে পারবে আলেক্সা। গাড়িতে রয়েছে বড় আকারের টেইল ল্যাম্প, সেভেন সিটার হওয়ার কারণে থার্ড রো-এ বড় গ্লাস এরিয়া, ফ্লাশ ডোর হ্যান্ডেল ছাড়াও অটোমেটিক ভয়েজ অ্যালার্ট, ডুয়াল টাচ স্ক্রিন, এছাড়াও অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল ইত্যাদি।