লাইন এতই মসৃণ যে দুরন্ত গতিতে ট্রেন চললেও গ্লাস থেকে গড়িয়ে পড়ছে না জল, দেখুন ভিডিও

4
লাইন এতই মসৃণ যে দুরন্ত গতিতে ট্রেন চললেও গ্লাস থেকে গড়িয়ে পড়ছে না জল, দেখুন ভিডিও

করোনা অতিমারীর জেরে দীর্ঘ প্রায় আট মাস ধরে বন্ধ ট্রেন চলাচল। এই সময়ে চরম ভোগান্তির মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। তবে সময়টাকে সম্পূর্ণভাবে কাজে লাগিয়েছেন রেল দপ্তর। রেললাইনের ট্রাকে যত অসম্পূর্ণ কাজ ছিল, এই কয়েক মাসে তার বেশ কিছু কাজ সম্পূর্ণ করা সম্ভব হয়েছে। সম্প্রতি, কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন, যা থেকে বেশ স্পষ্ট, লকডাউনে রেলওয়ে ট্রাকে বেশ ভালোই কাজ হয়েছে।

গত শনিবার, রেলমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় যে ভিডিও পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে, ট্রেন তার নিজস্ব দুরন্ত গতিতে ছুটে চলেছে। ট্রেনের ঠিক সামনেই রয়েছে কানায় কানায় ভর্তি এক গ্লাস জল। কিন্তু লাইন এতই মসৃণ যে ট্রেন চললেও গ্লাস থেকে এক ফোঁটা জলও এদিক-ওদিক গড়িয়ে পড়ছে না। অর্থাৎ, লাইনের কাজ এতই ভালো হয়েছে যে ট্রেন চলাচলের পথ হয়েছে মসৃণ।

রেলমন্ত্রী জানিয়েছেন, গত কয়েক মাসে বেঙ্গালুরু-মাইসুরু রুটে রেলওয়ে ট্রাকের কাজ সম্পন্ন করা হয়েছে। লাইনে কাজ হওয়ার পরে ট্রেন চলাচলের পথ আরো মসৃণ হয়ে গেছে, এমনটাই বোঝাতে চেয়েছেন রেলমন্ত্রী। গত ছয় মাস ধরে বেঙ্গালুরু-মাইসুরু রুটে প্রায় ১৩০ কিলোমিটার পথ মেরামতির কাজ সম্পূর্ণ করা হয়েছে। যা করতে কেন্দ্রীয় সরকারের কোষাগার থেকে প্রায় ৪০ কোটি টাকা খরচ হয়েছে। রেলমন্ত্রীর পোস্ট করা ভিডিও থেকে বোঝা যাচ্ছে, বেঙ্গালুরু-মাইসুরু রুটে গত কয়েক মাসে অতি উন্নত মানের কাজ করেছে রেল দপ্তর।