উদ্বোধনের আগেই চুরি হয়ে গেল মালদার সেলফি জোনের আলো

6
উদ্বোধনের আগেই চুরি হয়ে গেল মালদার সেলফি জোনের আলো

উদ্বোধনের আগেই চুরি হয়ে গেল মালদহের সেলফি জোনের আলো। মালদহ শহরের শুভঙ্কর বাঁধে কিছুদিন আগে আই লাভ মালদহ প্রতীকসহ সেলফি জোন তৈরি করা হয়েছিল। যার শুভ উদ্বোধন এখনো হয়নি। ইংরেজবাজার পৌরসভা এটি গড়ে তুলেছিল। এবার সেই আলো চুরি হয়ে গেল।

মালদার সৌন্দর্যায়নের জন্য এই প্রকল্প গ্রহণ করা হয়। এই প্রকল্পের কাজ শেষ হতে না হতেই সেলফি জোন থেকে অত্যাধুনিক লাইট উধাও হয়ে যায়। সিসিটিভি ক্যামেরাতে চুরির ছবি ধরা পড়েছে। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে সেই দৃশ্য। পুরসভার তরফ থেকে পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছিল সেলফি জোন। বাঁধ রোড সৌন্দর্যায়ন প্রকল্প উদ্বোধন করার পরিকল্পনা করা হয়েছিল। তার আগেই ঘটে গেল চুরির ঘটনা।

তবে পুলিশের তরফ থেকে জানানো হয়েছে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্তকে চিহ্নিত করা গিয়েছে। তবে অভিযুক্তকে গ্রেফতার করা এখনো সম্ভব হয়নি। এই ঘটনাতে অবাক হয়েছেন অনেকেই। তবে প্রকল্পের রক্ষাণাবেক্ষণ পুরসভার একার পক্ষে সম্ভব নয়। এ ক্ষেত্রে সাধারণ মানুষকেও সচেতন হতে হবে বলে মন্তব্য করেছেন ইংরেজবাজার পৌরসভার প্রশাসনিক মন্ডলীর চেয়ারপারসন সুমালা আগারওয়ালা।

মহানন্দা নদীর ধারে সেলফি জোনের ছবি তুলে সোশ্যাল মিডিয়াতে আপলোড করেছেন অনেকেই। নবনির্মিত তৃতীয় মহানন্দা সেতুর পেছনে গড়ে উঠেছিল এই সেলফি জোন। যাকে কেন্দ্র করে সাধারণ মহলে উৎসাহ ছিল তুঙ্গে। তবে অত্যাধুনিক আলো এইভাবে চুরি হয়ে যাওয়ার ঘটনায় অবাক প্রশাসন।