দিনে দুপুরে প্রকাশ্যে রাস্তায় ঘুরে বেড়ালো চিতাবাঘ! ভাইরাল ভিডিও

6
দিনে দুপুরে প্রকাশ্যে রাস্তায় ঘুরে বেড়ালো চিতাবাঘ! ভাইরাল ভিডিও

এ কি কাণ্ড? দিনে দুপুরে প্রকাশ্যে রাস্তায় ঘুরে বেড়ালো চিতাবাঘ! ঢুকে পড়লো একটি আবাসনে। আক্রমন করে বসলো একজন সাফাই কর্মীকে। এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে গাজিয়াবাদের রাজনগর এলাকায়। গত মঙ্গলবার গাজিয়াবাদের জনবহুল এলাকা কবি নগরে ঢুকে পরে চিতাবাঘটি। সারাদিন প্রকাশ্য রাস্তায় ঘুরে বেরিয়েছে সে। চিতার ভয়ে তটস্থ হয়ে ঘরবন্দী থেকেছেন এলাকার বাসিন্দারা।

চিতাবাঘটি যে শুধু প্রকাশ্য রাস্তাতেই ঘুরে বেড়িয়েছে এমনটা নয়। গাজিয়াবাদ ডেভেলপমেন্ট অথরিটির ভাইস চেয়ারম্যানের আবাসনেও ঢুকে পড়ে সেটি। সেই সময় এক জন সাফাই কর্মী আবাসনের জেনারেটর রুমে কাজ করছিলেন। আচমকা তাকে আক্রমণ করে বসে বাঘটি। সাফাই কর্মীর চিৎকার শুনেই অবশ্য ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয়রা। এরপর তারা লাঠি নিয়ে তাড়া করতেই বাঘটি নিকটবর্তী একটি গাছে চড়ে স্থানীয় একটি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ঢুকে পড়ে।

মুহূর্তের মধ্যেই বনবিভাগের কর্মীদের কাছে খবর পৌঁছে যায়। বনবিভাগের পাঁচটি দল একসঙ্গে প্রয়াস চালিয়ে বাঘটিকে উদ্ধার করতে সমর্থ হন। চিতা বাঘটিকে যতক্ষণ না পর্যন্ত জালের মধ্যে ধরে ফেলা সম্ভব হয় ততক্ষণ স্থানীয় বাসিন্দাদের ঘরে থাকার জন্য অনুরোধ জানান গাজিয়াবাদের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অজয় শংকর পান্ডে। গাজিয়াবাদের রাস্তার সিসিটিভি ফুটেজে বাঘের গতিবিধি ধরা পড়েছে।

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে জনবহুল রাস্তায় বাঘের চলাফেরার সেই ছবি এবং ভিডিও। বনদপ্তরের কর্মীরা বাঘটিকে উদ্ধার করার পর কার্যত স্বস্তির নিঃশ্বাস ফেলছেন এলাকার বাসিন্দারা।