সব থেকে কম দামি এয়ার কন্ডিশনার, দেখে নিন কোথায় পাবেন

67
সব থেকে কম দামি এয়ার কন্ডিশনার, দেখে নিন কোথায় পাবেন

এই মুহুর্তে বাজারে বিভিন্ন কোম্পানির বিভিন্ন দামের এয়ার কন্ডিশনার রয়েছে। গরমের হাত থেকে বাঁচতে যেন তেন প্রকারে এসি কিনছেন অধিকাংশ মানুষই। তবে যত যাই হোক না কেন এখনও পর্যন্ত বাজারে ১ টনের একটা এসি ২৫০০০ টাকার নীচে পাওয়া যায়না বললেই চলে। আবার সস্তার এসি কিনতে গেলে কিছু ইমপরটেন্ট ফিচারস বাদ পড়ে যায়। বর্তমানে এসি মার্কেটে নানান কোম্পানির নাম উঠে আসলেও একেবারে প্রথম দিকে ক্যারিয়ার নামের এক কোম্পানি বাজারে একটি এসি নিয়ে এসেছিল যা সেই সময় থেকেই সবচেয়ে কম দামি এয়ার কন্ডিশনার হিসেবে পরিচিত। আজও দেশে সবথেকে সস্তার এসি মেশিনটি হল Carrier Camprio 1.5 Ton Wall Mounted।

এই এয়ার কন্ডিশনার মডেলটির দাম মাত্র ৯,৩৭৫ টাকা। জিএসটি সমেত এর দাম পড়বে ১২,০০০ টাকা।

এই এয়ার কন্ডিশনার মডেলটি অন্য কোনো ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে পাওয়া যায় না একমাত্র ইন্ডাস্ট্রিবায়িং ডট কম ছাড়া। এছাড়া কোনো রিটেল দোকানে অ্যাভলেভল থাকলে আপনি সেখান থেকেও নিতে পারেন। তবে আপনার এলাকায় এই এসিটি ডেলিভারির জন্য উপলব্ধ কিনা তার জন্য ইন্ডাস্ট্রিবায়িং ডট কমে গিয়ে আপনার পিনকোডটি এন্টার করে দেখতে হবে।

এই এসির বিশেষত্ব :

• এটি আসলে এসি মডেলের একটি ওয়াল মাউন্টেড ইন্ডোর ইউনিট। এই ইউনিটটি এসির জন্য শীততাপ নিয়ন্ত্রণের খুচরো যন্ত্রাংশ এবং আনুষঙ্গিকগুলির সর্বোত্তম প্রয়োজন পূরণ করে।

• এখানে রয়েছে একটি বড় ব্লোয়ার, ১০০ শতাংশ কপার কুলিং কয়েল এবং একটি এয়ার ফিল্টার।

• এসির জন্য এই ইউনিট ঝুট-ঝামেলাবিহীন ইন্সটলেশনের সুবিধা দিতে পারে। সেই সঙ্গে একটি রিমোট কন্ট্রোলও থাকছে।

• অত্যন্ত মজবুত, টেকসই এবং হালকা ওজনের ফিচারস এই দ্রব্যটির গুণাগুণ আরো খানিকটা বাড়িয়ে তুলেছে।

• ইন্ডাস্ট্রিবায়িং-এর কাছ থেকে যদি আপনি এই এসি কেনেন তাহলে ক্যারিয়ারের পক্ষ থেকে ১২ মাসের ওয়ারেন্টি পেয়ে যাবেন।