লঞ্চ হল রেডমি a1! দেখে নিন ফিচার্স

17
লঞ্চ হল রেডমি a1! দেখে নিন ফিচার্স

মঙ্গলবারে চিনা সংস্থা ভারতে রেডমি a1 লঞ্চ করেছে। বিশেষ করে এটি বাজেট সেগমেন্টকে লক্ষ্য করে লঞ্চ করা হয়েছে। এই মডেলটিতে রয়েছে media ek hello A22 চিপসেট। এই ফোনের পিছনে থাকছে ডুয়াল ৮এমপি প্রাইমারি ক্যামেরা। ব্যাটারি পাওয়া যাবে ৫ হাজার মেগাবাইট। ২০ প্রাদেশিক ভাষা এই ফোনটিতে ব্যবহার করা যাবে।

এই ফোনটির দাম থাকছে ৬,৪৯৯ টাকা। ফোনটিতে স্টোরেজে পাওয়া যাবে ২ জিবি রেম এবং ৩২ জিবি স্টোরেজ। কালো, নীল, সবুজ এই তিনটি রঙে ফোনটি লঞ্চ হয়েছে। ফোনটি পাওয়া যাবে অ্যামাজন ছাড়াও এমআই হোম এবং এমআই ডট কম থেকে। এই মডেলটি পাওয়া যাবে ৯ই সেপ্টেম্বর বিকেল চারটের পর থেকে।

ফোনটিতে থাকছে ডুয়েল সিম এ ছাড়াও অপারেটিং সিস্টেমে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড টুয়েলভ। ফোনটি পাওয়া যাবে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লেতে। ছবি এবং ভিডিও তোলার ক্ষেত্রে ব্যবহার করা যাবে এই ফোনটির পিছনের ৮ এমপি প্রিমারি ক্যামেরা। এছাড়াও পাওয়া যাবে ফ্রন্ট সেলফি ক্যামেরা ৫এমপি। ফোনটিতে থাকছে মাইক্রো এইচডি কার্ড সাপোর্ট ৫১২ জিবি মেমোরি কার্ড সাপোর্ট।

থাকছে টেন ওয়ার্ল্ড ফাস্ট চার্জ সাপোর্ট। এছাড়াও এই একই দিনে লঞ্চ হতে চলেছে রেডমি সেভেন প্রাইম যার দাম ১৩,৯৯৯ টাকা। রেডমি এলেভেন প্রাইমে থাকছে ফাইভ-জি এবং রেডমি ইলেভেন প্রাইম ফোর জি নিয়ে আসছে বেজিংয়ের সংস্থাটি।

রেডমি ইলেভেন প্রাইমের ফাইভ জির দাম ১৩,৯৯৯ টাকা, যেখানে পাওয়া যাবে ফোর জিবি রেম এবং ৬৪ জিবি স্টোরেজ। যদি ৬ জিবি রেম এবং ১২৮ জিবি স্টোরেজের ফোন কিনতে হয় তবে সে ক্ষেত্রে খরচ হবে ১৫,৯৯৯ টাকা।