পাকিস্তান জয়ের উল্লাস! কাশ্মীরে গ্রেপ্তার ৬, কটাক্ষ মেহেবুবা মুফতির

6
পাকিস্তান জয়ের উল্লাস! কাশ্মীরে গ্রেপ্তার ৬, কটাক্ষ মেহেবুবা মুফতির

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হেরে গিয়েছে ভারত। তারপর থেকে কার্যত জম্মু-কাশ্মীর বিভিন্ন জায়গায় পাকিস্তানের জয়ের আনন্দ উৎসব পালন করা হচ্ছে। এতে বেশকিছু মামলা দায়ের করা হয়েছে। জম্মুর সাম্বা জেলায় পুলিশ ইতিমধ্যেই ছয় জনকে গ্রেপ্তার করেছে পাকিস্তানের জয়ের আনন্দ করার অভিযোগে। পাশাপাশি ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের খোঁজ চালানো হচ্ছে।

পুলিশ এবং সেনার এই কর্মকান্ডের পরিপ্রেক্ষিতে মুখ খুললেন পিডিপি প্রধান মেহেবুবা মুফতি। একটি টুইট বার্তায় মেহেবুবা লেখেন, যারা জয়ের আনন্দে মাতোয়ারা হচ্ছেন সেই সমস্ত মানুষদের উপর এত রাগ কেন? মেহেবুবা প্রশ্ন করেন পাকিস্তানের জয়ের উল্লাস করা কাশ্মীরীদের উপর এত রাগ কেন? মেহেবুবা আরও বলেছেন, অনেকেই বলে থাকেন দেশের গদ্দারদের গুলি মারো! তবে এটা কেউ বলতে পারবেনা যে জম্মু-কাশ্মীরের উপর থেকে বিশেষ রাজ্যের তকমা কেড়ে নেওয়ার পর মিষ্টি বিতরণ করা হয়েছিল।

মেহবুবা বলেছেন, খেলাকে বিরাট কোহলির মতো অন্য দৃষ্টিতে দেখা উচিত সকলের। কারণ উনি সবার আগে পাকিস্তানকে জয়ের শুভেচ্ছা জানিয়েছিলেন। পাকিস্তান ম্যাচ জেতার পরেই কার্যত মনোহর গোপালা গ্রামের কয়েকজন যুবক উল্লাস শুরু করে দেয়। কয়েকজন আবার পাকিস্তান জিন্দাবাদ স্লোগানও দিয়েছিল।

পুলিশের বক্তব্য, এর ফলে এলাকায় অশান্তির পরিবেশ তৈরি হতে পারত। স্থানীয়রা একে একে একত্রিত হতে শুরু করেছিলেন। তাই এর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি তুলেছিলেন তারা। এ পরে পুলিশ সেখানে গিয়ে তৎক্ষণাৎ ছয়জনকে গ্রেপ্তার করে এবং বাকিদের খোঁজ চালায়। বহু কাশ্মীরিই পাকিস্তানের জয়ের উল্লাস করতে নিষেধ করছেন। এক বাসিন্দার মতে, পাকিস্তানের জয় উল্লাস করা মানুষদের কখনো রেয়াত করা উচিত নয়। তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া প্রয়োজন।