করোনা চিকিৎসার জন্য চলে এল বিমা, জুন থেকেই মিলবে সুবিধা

31
করোনা চিকিৎসার জন্য চলে এল বিমা, জুন থেকেই মিলবে সুবিধা

এখন অবধি 213 টি দেশ জুড়েই ছেষট্টি লক্ষ মানুষ করোনয় আক্রান্ত হয়েছেন যার জেরে মৃতের সংখ্যা ছুঁয়েছে প্রায় চার লক্ষের কাছাকাছি। মারণ ভাইরাসের জন্য ভারত একেবারে ত্রস্ত। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে আর তাই তো ইতিমধ্যেই দেশে আক্রান্তের সংখ্যা প্রায় দুই লক্ষের বেশি। এই পরিস্থিতিতে এ বার দেশের বিমা নিয়ামক সংস্থা আইআরডিএ আই সাধারণ মানুষকে স্বস্তি দিতে এক পলিসি চালু করতে চলেছে।

আর মাত্র কয়েকটা দিন পর থেকে প্রতিটি সাধারণ মানুষ ও স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলিকে নতুন করে পলিসি চালু করার নির্দেশ দিয়েছে। যাতে সমস্ত করোনা আক্রান্তদের কথা ভেবে এবং সাধারণ মানুষের কথা ভেবে এক নতুন পলিসি চালু করা যায় সে ব্যাপারেও নির্দেশ দেওয়া হয়েছে। আর সেই নির্দেশিকাতে পঞ্চাশ হাজার টাকা থেকে পাঁচ লক্ষ টাকা অবধি বিমা দেওয়ার কথা ঘোষণা করেছে সংস্থাটি।

জানা গিয়েছে করোনা সন্দেহে কোনও ব্যক্তি যদি কোয়ারেন্টাইন থাকে কিংবা হাসপাতালে ভর্তি হন সে ক্ষেত্রে উভয় বিমার সুযোগ পাবে। 18-65 বছর বয়সী ব্যক্তিরা এই বিমার আওতায় আসবেন পাশাপাশি হাসপাতালের রুম বোর্ডিং নার্সিং খরচ বাবদ মোট বিমা রাশির দুই শতাংশ অর্থাত্ সর্বোচ্চ পাঁচ হাজার টাকা অবধি পাবেন, হাসপাতাল থেকে ছাড়ার পরের তিরিশ দিনের সমস্ত খরচ পাবেন গ্রাহকরা। কিন্তু পলিসির প্রিমিয়াম কী হবে সে ব্যাপারে কম পানি করেই ঠিক করবে।