জওয়ানদের তৎপরতায় ফের ব্যার্থ হল পাক জঙ্গী অনুপ্রবেশ

5
জওয়ানদের তৎপরতায় ফের ব্যার্থ হল পাক জঙ্গী অনুপ্রবেশ

এবার ফের ভারতীয় সেনার সাফল্য, কারণ জম্মু কাশ্মীরের সাম্বা জেলায় জওয়ানদের ফাকি দিয়েই পাক জঙ্গীরা ঢোকার চেষ্টা করছিলো। কিন্তু সেটা এবার ব্যার্থ হল জওয়ানদের তৎপরতায়। আসলে এই নিয়ে আরও বিস্তারিত জানা যায় বি এস এফ জওয়ানদের কাছ থেকে। ১৫ সেপ্টেম্বর জঙ্গীরা অনেক অস্ত্র শস্ত্র নিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে।

কিন্তু বি এস এফ সেটা রুখে দেয়। রাতের অন্ধকারে এই কাজ চালায় জঙ্গীরা। কিন্তু বি এস এফের চোখ এড়াতে পারে নি তারা কোনোভাবেই। প্রথম থেকেই সন্দেহ হয় বি এস এফ দের। তার পরেই গুলি চালায় বি এস এফেরা। আর সাথে সাথে জঙ্গীরা পালিয়ে যায় পাকিস্তানের দিকে। এই নিয়ে আরও জানিয়েছে বি এস এফ আধিকারিক, তিনি বলেন আসলে গভীর রাতের ঘটনা।

৫ জন আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতে ঢোকার চেষ্টা করে। আর সেটা সন্দেহ করে অনেক আগের থেকেই। এর পরে জঙ্গীরা হঠাত করেই গুলি চালাতে থাকে সেনাদের উদ্দেশ্যে। কিন্তু এর পাল্টা জবাব দেয় সেনারা। আর তার পরেই সেখান থেকে পালিয়ে যায় জঙ্গীরা ও পাকিস্তানের দিকে পালায়। আর সেটা প্যারা বোমার আলোয় স্পষ্ট দেখা যায়।

এই কাজের তীব্র প্রতিবাদ করা হয়েছে। এই সব যে পাক সেনার মদতেই করা হচ্ছে সেটা স্পষ্ট। কিভাবে জঙ্গীরা আন্তর্জাতিক সীমানা পেরিয়ে ঢুকতে সাহস পায়, এর পেছনে যদি পাক সেনার মদতই না থাকে। এখন বি এস এফেরা চিরুণি তল্লাশী শুরু করেছে। তবে এখনও কিছু খুজে পাওয়া যায় নি। এর আগে পাক জঙ্গীরা সুড়ঙ্গের ব্যবহার করেছে, এমনকি ড্রোনের দ্বারা অস্ত্র পাচার করা হয়েছে। কিন্তু সব কিছুই তাদের ব্যার্থ হয়েছে।