একের পর এক মিসাইলের সফল উৎক্ষেপণ করে নিজেদের শক্তি বাড়িয়ে চলেছে ভারতীয় সেনাবাহিনী

7
একের পর এক মিসাইলের সফল উৎক্ষেপণ করে নিজেদের শক্তি বাড়িয়ে চলেছে ভারতীয় সেনাবাহিনী

একের পর এক শক্তিশালী মিসাইলের সফল উৎক্ষেপণ করে বিশ্বের সমক্ষে শক্তির পরিচয় দিয়ে চলেছে ভারতীয় সেনাবাহিনী। সম্প্রতি, বঙ্গোপসাগরে জাহাজ ধ্বংসকারী শক্তিশালী মিসাইলের সফল উৎক্ষেপণ করলো ভারতীয় নৌসেনা বিভাগ। শুক্রবার বঙ্গোপসাগরের বুকে নৌসেনার গাইডেড মিসাইল করভেট আইএনএস কোরা থেকেই এই জাহাজ ধ্বংসকারী ক্ষেপণাস্ত্রটি ছোঁড়া হয়।

ভারতীয় নৌবাহিনীর একটি পরিত্যক্ত যুদ্ধজাহাজের উপরেই এই মিসাইলের সফল উৎক্ষেপণ করা হয়। জাহাজ ধ্বংসকারী ওই শক্তিশালী মিসাইলের আঘাতে মুহূর্তের মধ্যেই টুকরো টুকরো হয়ে যায় জাহাজটি। জাহাজের কিছু অংশে আগুনও ধরে যায় বলে খবর পাওয়া গেছে। শুক্রবার, মিসাইলের সফল উৎক্ষেপণ সংক্রান্ত বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ভারতীয় সেনাবাহিনী।

এদিন একটি টুইট বার্তায় নৌসেনার মুখপাত্র জানান, নৌসেনার গাইডেড মিসাইল করভেট আইএনএস কোরা থেকে উৎক্ষেপিত জাহাজ ধ্বংসকারী ক্ষেপণাস্ত্রটি সফলভাবে নির্দিষ্ট লক্ষ্য বস্তুতে গিয়ে আঘাত করেছে। তবে মিসাইলটি সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি। উল্লেখ্য, গত ২৩শে অক্টোবর আরব সাগরের বুকে মিসাইল করভেট আইএনএস প্রবাল থেকে একই পদ্ধতিতে আরো একটি পরিত্যক্ত জাহাজকে শত্রুপক্ষের জাহাজ হিসেবে কল্পনা করে মিসাইল ছোঁড়া হয়। সেখানে জাহাজ ধ্বংস করতে সক্ষম হয়েছে ভারতীয় নৌবাহিনীর মিসাইল।