পাক অধিকৃত কাশ্মীরে সব জঙ্গী ঘাঁটি গুলো ধ্বংস করল ভারতীয় সেনা

17
পাক অধিকৃত কাশ্মীরে সব জঙ্গী ঘাঁটি গুলো ধ্বংস করল ভারতীয় সেনা

এবার একেবারে নিশানায় গিয়ে লেগেছে বলা যেতে পারে। একেবারে নিশানা করে পাক অধিকৃত কাশ্মীরের লঞ্চ প্যাড গুলো ধ্বংস করেছে ভারতীয় সেনা, শুধু এটাই নয়, কারণ সেনা সূত্রে আরও স্পষ্ট জানা গেছে যে মোট কথা নিয়ন্ত্রণ রেখা বরাবর যে সব জঙ্গী ঘাঁটি গুলো ছিল সব গুলোই ধ্বংস করেছে ভারতীয় সেনা। বিশেষ করে উরি সেক্টরের কাছের লঞ্চট্যাড গুলো বেশী করে। এদিকে আবার জানা গেছে পাক জঙ্গী ঘাঁটির সাথে পাক সেনার বাঙ্কার, খোলা বারুদ ও বিভিন্ন যন্ত্রপাতি ধ্বংস করেছে ভারতীয় সেনা।

এদিকে গতকাল বৃহস্পতিবার এই খবর সবার কানে এসে পৌঁছায়, আর তারপরেই একেবারে শোরগোল পরে যায়, বিশেষ করে সংবাদমাধ্যমের দ্বারা এই খবর আরও বেশী চাউর হয়। কিন্তু এই খবর পাওয়ার পরেই সেনার তরফ থেকে জানানো হয় এমন ধরনের কোনো অভিযান আজ বৃহস্পতিবারে করা হয় নি, এই ঘটনা গত ১৩ নভেম্বরের। তবে এম নারাভানে সতর্ক করে জানিয়েছেন আসলে ভারতের দিকে পাকিস্তানের জঙ্গীরা চোখ তুলে চাইলে তাদের আর ফিরে যেতে হবে না ।

আসল কথা এখন সেনারা সব দিক থেকেই প্রস্তুত। তবে বরফ পরার আগেই এই জঙ্গীরা সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছে, তবে তার মুখেই দাঁড়িয়ে আছে ভারতীয় সেনা। গতবছরও এই কাজ করেছে পাক জঙ্গী, যার পেছনে মদত দিচ্ছে পাক সেনা। গত কয়েকদিন আগেই পাক জঙ্গীর অনুপ্রবেশ হাতেনাতে ধরে ফেলে ভারতীয় সেনা ও তাদের খতম করে। এরপরেই পাক জঙ্গীরা প্রতিশোধ নিতে নিয়ন্ত্রণ রেখা বরাবর বিভিন্ন গ্রামের ওপরে হামলা চালায়, কেরান, বারমুল্লা, উরি, দাওয়ার, নওগাম সব জায়গার জনবসতির ওপরে হামলা চালায় যার ফলেই কয়েকজন সাধারণ মানুষ ও সেনা নিহত ও কয়েকজন আহত হয়। এরপরেই জবাব দেয় ভারতীয় সেনা। যার ফলেই পাক সেনা ঘাঁটি সহ জঙ্গী ঘাঁটি খতম হয়ে যায়, ও কয়েকজন পাক সেনাও মারা যায়।।