পাহাড়ে ক্যাম্পিং এর জন্য উন্নতি প্রযুক্তির আইওনিক কার আবিষ্কার করল হন্ডাই কোম্পানি

5
পাহাড়ে ক্যাম্পিং এর জন্য উন্নতি প্রযুক্তির আইওনিক কার আবিষ্কার করল হন্ডাই কোম্পানি

পাহাড়ে ক্যাম্পিং এর জন্য হন্ডাই কোম্পানির অভিনব আবিষ্কার হলো আইওনিক কার। ইলেকট্রিক দ্বারা পরিচালিত এই গাড়িটি যেন চলমান একটি বাড়ি। কারণ বাড়ির মতোই সমস্ত সুযোগ সুবিধা রয়েছে এই গাড়ির মধ্যে। এই গাড়ির মধ্যে ওভেন, টিভি, ফ্রিজের মতো প্রয়োজনীয় জিনিস নিয়ে সফর করতে পারবেন ভ্রমণবিলাসীরা। এছাড়াও রয়েছে ট্রেডমিল ব্যবস্থা, চার্জিং সিস্টেম, লাউড স্পিকার এবং আরো কত কি।

এই অভিনব গাড়ির সঙ্গে পাবেন উন্নত মাইলেজ। ৩.৬ কিলোওয়াটের চার্জার ব্যবহার করে টিভি, ফ্রিজ, ওভেন সবই ব্যবহার করা যাবে। সম্প্রতি সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে এই অভিনব গাড়ির প্রোমো। নেটিজেনদের মধ্যে ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে এই উন্নত প্রযুক্তির গাড়িটি।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, এই মডেলের গাড়িতে রয়েছে বাই ডাইরেকশনাল চার্জার। যে চার্জার ব্যবহার করে যেমন একদিকে গাড়ি চলবে, তেমন অপরদিকে ইলেকট্রনিক বিভিন্ন যন্ত্রপাতিও চার্জের মাধ্যমে চালানো সম্ভব হবে। প্রসঙ্গত এই কোম্পানির আরো পাঁচটি মডেলের গাড়ি রয়েছে যেখানে এই ব্যবস্থা রয়েছে। তবে সেগুলিতে বড়জোর মোবাইল ফোন এবং ল্যাপটপ চার্জ করা যায়।

যারা দুর্গম পাহাড়ে ক্যাম্পিং করতে পছন্দ করেন তারা নিঃসন্দেহে এই গাড়িটিকে ভীষণ পছন্দ করবেন। কারণ এই গাড়ি সঙ্গে থাকলে আলাদা করে জেনারেটর কিংবা চার্জার বয়ে নিয়ে যেতে হবে না। গাড়ি থেকেই চার্জ করে নিতে পারবেন প্রয়োজনীয় যন্ত্রপাতি। প্রযুক্তির দুনিয়ায় অভিনব সংযোজন হলো এই আইওনিক কার। ইতিমধ্যেই গাড়ি প্রেমীদের মধ্যে সাড়া ফেলে দিয়েছে এই অভিনব গাড়িটি।