চাকরি ছেড়ে বাড়ি ফিরতে না চাওয়ার জন্য স্ত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ল স্বামী

8
চাকরি ছেড়ে বাড়ি ফিরতে না চাওয়ার জন্য স্ত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ল স্বামী

ভারতের বিভিন্ন জায়গায় অ্যাসিড ছুঁড়ে মারার ঘটনা প্রায়ই আমাদের সামনে আসে। তাই আমাদের দেশের বিভিন্ন জায়গা থেকে আন্দোলন করতে হবে খোলা অ্যাসিড বিক্রি বন্ধের ব্যাপারে। সম্প্রতি এমনই এক অ্যাসিড ছুঁড়ে মারার ঘটনা জনসমক্ষে এসেছে। বাড়ি ফিরতে না চাওয়ার জন্য স্ত্রীর মুখে অ্যাসিড ছুঁড়ল স্বামী। ঘটনাটি ঘটেছে দিল্লির অশোক নগরে। পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে।

ছ’বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিল ওই দম্পতি। গত বছরই একটি বেসরকারী ফার্মে কাজে যোগদান করেন মহিলাটি । তখনই ওই মহিলার স্বামীটি গ্রামে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু তখন ওই মহিলা চাকরি ছেড়ে দিয়ে গ্রামে ফিরতে রাজি হননি। সেই নিয়েই স্বামী-স্ত্রী’র মধ্যে বিবাদের সূত্রপাত হয়। অভিযুক্ত স্বামী তার চিত্রকূটের বাড়িতে চলে আসলেও ২২ বছরের মহিলাটি তার চাকরির জন্যই দিল্লিতে একলা ভাড়া থেকে যান। কিছু দিন পরে তাদের চার বছরের একমাত্র ছেলেকে নিজের কাছে নিয়ে আসেন। করোনা পরিস্থিতির জন্য ওই মহিলা গ্রামের বাড়িতে কিছু দিনের জন্য ফিরে আসেন। তখন মহিলাটি গ্রামে শ্বশুর বাড়িতে ছেলের সঙ্গে দেখা করতে গেলে তাঁকে বাড়িতে ঢুকতে দেওয়া হয়নি। এরপরে তিনি নিজের বাড়ি দিল্লিতেই ফিরে আসেন।

হঠাৎ রবিবার দিন, ওই স্ত্রীকে তাঁর স্বামী ফোন করে জানান, সে রাত্রের দিকে তার স্ত্রীর সাথে দেখা করতে চায় । রাত ন’টা নাগাদ অভিযুক্ত মহিলার বাড়িতে গিয়ে দরজায় নক করে। দরজা খোলার সঙ্গে সঙ্গেই মহিলার মুখে অ্যাসিড ছুঁড়ে মারে ওই মহিলার স্বামী। এসিড ছোড়ার পর অভিযুক্ত স্বামীটি ঘটনাস্থল থেকে পালিয়ে যান। স্থানীয় বাসিন্দারা মহিলাটিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। মহিলাটি আগের থেকে এখন অনেকটা সুস্থ আছেন। ওই মহিলার স্বামীর নামে থানায় এফআইআর করা হয়। ওই মহিলার গ্রামের শশুর বাড়ি চিত্রকূট থেকে তার স্বামীকে গ্রেপ্তার করে পুলিশ।