ভারী বৃষ্টিতে ভেঙে পড়লো কলকাতার বাগবাজার স্ট্রিটে ১৭বি নম্বর বাড়ি

10
ভারী বৃষ্টিতে ভেঙে পড়লো কলকাতার বাগবাজার স্ট্রিটে ১৭বি নম্বর বাড়ি

বিগত কয়েক দিন ধরেই প্রবল বর্ষণ চলছে রাজ্যের বিভিন্ন প্রান্ত জুড়ে। কলকাতাতেও তার অন্যথা হয়নি। গতকাল সন্ধ্যার সময় কলকাতাতেও ভারী বৃষ্টি নামে। আর তাতেই কার্যত ঘটে গেল এক মর্মান্তিক দুর্ঘটনা। বাগবাজার স্ট্রিটে ১৭বি নম্বর বাড়ির বারান্দা আচমকাই হুরমুড়িয়ে ভেঙে পড়লো। ওই বাড়ির বাসিন্দারা আটকে পড়লেন ভাঙ্গা বাড়ির মধ্যেই। পরে দমকল কর্মীরা গিয়ে বাসিন্দাদের উদ্ধার করেন।

জানা যাচ্ছে বাগবাজার এলাকায় অবস্থিত এই বাড়িটির বয়স ১০০ পেরিয়েছে। বাড়ির বাসিন্দাদের দাবি, আনুমানিক ১৪০ বছর পুরনো বাড়িতে বাস করেন তারা। এদিন রাতের ঝড়-বৃষ্টির দরুন পুরনো বাড়ির বারান্দার একাংশ ভেঙে পড়ে। যে কারণে বাড়ির মধ্যেই আটকে পড়েন ১২ জন বাসিন্দা। বুধবার রাত ন’টা নাগাদ ঘটে গিয়েছে এমন দুর্ঘটনা।

খবর পেয়ে অবশ্য দ্রুত দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। গ্রিল কেটে বাড়ির বাসিন্দাদের উদ্ধার করা হয়। ঘটনার জেরে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বাড়ির বাসিন্দারা সকলেই নিরাপদ এবং অক্ষত রয়েছেন বলেই জানা যাচ্ছে। দমকল ও বিপর্যয় মোকাবিলা দলের ৪০ মিনিটের প্রচেষ্টায় ওই পোড়োবাড়ির বাসিন্দাদের উদ্ধার করা হয়েছে।

জীর্ন, শতাব্দী প্রাচীণ ওই বাড়িটিতে ৬টি পরিবারের বাস বলে জানা যাচ্ছে। এদিনের দুর্ঘটনার পর বিপদজনক ওই বাড়িটিকে সিল করে দিয়েছে পুলিশ। বাসিন্দাদের অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।