১০০ জনেরও বেশি অতিথি নিয়ে বৌভাতের অনুষ্ঠান করায় গ্রেপ্তার বর

16
১০০ জনেরও বেশি অতিথি নিয়ে বৌভাতের অনুষ্ঠান করায় গ্রেপ্তার বর

দেশের করোনা পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। উত্তরপ্রদেশ, কেরালা, কর্ণাটক, মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্রিশগড়, হরিয়ানার মত রাজ্যগুলিতে করোনা ধারণ করেছে। করোনা পরিস্থিতি বিবেচনা করে এক একটি রাজ্য একেকটি বিশেষ সিদ্ধান্ত গ্রহণ করেছে। করোনার দরুন এখনই অবশ্য দিল্লি ছাড়া সম্পূর্ণ লকডাউনের পথে এগোয়নি দেশের কোনো রাজ্য। তবে বিভিন্ন রাজ্যে আংশিক লকডাউন, নাইট কারফিউ জারি করা হয়েছে।

যেমন পাঞ্জাবে ২০ জনের অধিক আমন্ত্রিত অতিথি নিয়ে বিয়ে বাড়ি কিংবা শ্রাদ্ধের অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে সরকারের সেই নির্দেশ অমান্য করে ১০০ জনেরও বেশি আমন্ত্রিত অতিথি নিয়ে নাচ-গান, খাওয়া-দাওয়া, হৈ-হুল্লোড় করে বৌভাতের অনুষ্ঠানের আয়োজন করার অপরাধে শেষমেষ জেলে যেতে হলো বরকে।

১০০ জনের বেশি আমন্ত্রিত অতিথি নিয়ে বৌভাতের আসর বসেছিল পাঞ্জাবের জলন্ধরে। খবর পেয়ে অনুষ্ঠানের মাঝেই ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। পুলিশের আগমন টের পেয়ে দ্রুত পালিয়ে যান আমন্ত্রিতদের মধ্যে অনেকেই। তবে বর এবং তার বাবাকে গ্রেপ্তার করে পুলিশ। সরকারি নির্দেশ অমান্য করে এমন অনুষ্ঠানের আয়োজন করাতেই তাদের গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে পুলিশের আগমনে বরের সাফাই, তিনি জানেনই না এত আমন্ত্রিত অতিথি কোথা থেকে এলেন! কারণ তারা এতোজনকে আমন্ত্রণ জানাননি। তবে এমন সাফাই মানতে নারাজ পুলিশ। পুলিশের দাবি এই মুহূর্তে কোন সামাজিক অনুষ্ঠানের আয়োজন করতে গেলেও পুলিশের অনুমতি নেওয়া প্রয়োজন। তবে বরপক্ষ সেই অনুমতি নেননি।