তৃণমূলের সব সুযোগ-সুবিধা থাকবে তবে তাদের কাটমানির অর্থ বন্ধ হয়ে যাবেঃ প্রধানমন্ত্রী

6
তৃণমূলের সব সুযোগ-সুবিধা থাকবে তবে তাদের কাটমানির অর্থ বন্ধ হয়ে যাবেঃ প্রধানমন্ত্রী

মঙ্গলবার কোচবিহারে জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন যে, বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে তৃণমূল জমানার কোন রকম সুযোগ-সুবিধা বন্ধ হবে না। তবে তাদের কাটমানির অর্থ বন্ধ হয়ে যাবে। তার কথায়, দিদি নাকি হুমকি দিয়েছেন বিজেপি ক্ষমতা এলে রাজ্য সরকারের সমস্ত সুযোগ সুবিধা বন্ধ হবে। তিনি জানিয়েছেন কারোর কোন সুযোগ সুবিধা বন্ধ হবে না। যে যা সুযোগ-সুবিধা পাচ্ছে সবই পাবে। বরং টাকার পরিমাণ আরও বাড়িয়ে দেওয়া হবে। কিন্তু কোথাও কাটমানি করতে দেওয়া হবে না।

এদিকে সভা থেকে আরো একবার কৃষক সম্মান নিধি কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছেন যে, রাজ্যে বিজেপি সরকার গঠনের পর প্রথম বৈঠকে সমস্ত কৃষকের ব্যাংকে ১৮ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হবে। যত তাড়াতাড়ি সম্ভব সেই একাউন্টে টাকা দিয়ে দেওয়া হবে।

অপরদিকে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সাফল্যের কথা উল্লেখ করে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সতর্ক করেছেন জনতাকে এই বলে যে, বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে যাবতীয় আর্থিক সুযোগ আর পাবে না জনগণ। শুধুমাত্র তাই নয়, এবারের নির্বাচনে মহিলাদের জন্য যে বিশেষ আর্থিক প্রকল্পের ঘোষণা করেছে তৃণমূল, যেখানে বলা হয়েছিল ক্ষমতায় ফিরলে সমস্ত তপশিলি জাতি ভুক্ত মহিলাকে মাস গেলে ১০০০ টাকা এবং অন্যান্য দেওয়া হবে ৫০০ টাকা করে, সেটি বন্ধ করে দেবে বিজেপি।

কিন্তু বিজেপির বক্তব্য অনুসারে কোন কিছুই বন্ধ হবে না। সবকিছুই চলবে আগের মত। শুধুমাত্র যে টাকাগুলি নিয়ে নেতারা নিজেদের পকেট ভর্তি করত, সেগুলি আর হবেনা। এই ভাবেই প্রতিশ্রুতি এবং পাল্টা প্রতিশ্রুতির মধ্যে চলছে সমস্ত জনসভা। ফলাফল জানার জন্য অপেক্ষা করতে হবে মে মাস পর্যন্ত।