সরকারি স্কুলশিক্ষক পাত্র বাতিল করে মেয়ের বাবারা না কি বেসরকারি চাকুরে পাত্র খুঁজছেন! ভাইরাল মিম

17
সরকারি স্কুলশিক্ষক পাত্র বাতিল করে মেয়ের বাবারা না কি বেসরকারি চাকুরে পাত্র খুঁজছেন! ভাইরাল মিম

আজও বর্তমান সমাজ ব্যবস্থায় নিরাপত্তা, পেনশন, ছুটি, বিভিন্ন ভাতা প্রভৃতির জন্য সরকারি চাকরি এখনও বেশি গুরুত্ব পায়। বিশেষ করে কোনও পাত্র যদি শিক্ষকতার মতো সরকারি পান তাঁর চাহিদা থাকে তুঙ্গে। বেসরকারি ক্ষেত্রে যত গ্ল্যামারই থাকুক, শ্বশুরবাড়ির প্রথম পছন্দ সরকারি চাকুরে জামাই।

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি মিম ভাইরাল হয়েছে। সরকারি স্কুলশিক্ষক পাত্র বাতিল করে মেয়ের বাবারা না কি বেসরকারি চাকুরে পাত্র খুঁজছেন। ইন্টারনেটে শেয়ার হওয়া মজার গ্রাফিক্স, পোস্টার বা ভিডিও মিম নামে পরিচিত। রাজনীতি, সিনেমা, বিনোদন বা ক্রীড়া ব্যক্তিত্বদের নিয়ে হামেশাই মিম ছড়ায়। কখনও তা পৌঁছে যায় ব্যক্তি আক্রমণে।

কিন্তু সরকারি চাকরি বাতিল করে বেসরকারি চাকুরের হাতে মেয়েকে তুলে দেওয়া নিয়ে মিম আগে দেখা যায়নি। ফেসবুক-হোয়াটসঅ্যাপের মতো সামাজিক মাধ্যমে ঘুরছে এমন একাধিক মিম।

শেয়ার হওয়া একটি মিম বলছে, ১৪ বছর ধরে ইস্কুলের শিক্ষক ছেলেটির কচি কোমল হৃদয় নিয়ে ছিনিমিনি খেলার পর মেয়েটি হঠাৎ একদিন বলে বসল– জাস্টিস গাঙ্গুলি রিটায়ার না করা অবধি বাবা আমাদের সম্পর্কটা মেনে নেবে না। বাড়ি থেকে বেসরকারি চাকুরিজীবী ছেলে খুঁজছে, ভাল থেকো। মিমের স্রষ্টা যে আদ্যোপান্ত রসিকতা করে এটি লিখেছেন, তা নিয়ে সন্দেহ নেই।