খুশির খবর পর্যটন মহলে, পুজোর আগেই খুলে দেওয়া হবে শৈল শহর দার্জিলিং এর দরজা

5
খুশির খবর পর্যটন মহলে, পুজোর আগেই খুলে দেওয়া হবে শৈল শহর দার্জিলিং এর দরজা

এখন দেশের করোনা পরিস্থিতির কারণে সব কিছুই প্রায় বন্ধ, বিশেষ করে পর্যটন কেন্দ্র গুলো। এই ভ্রমণ পিপাসু মানুষের জন্য যেটা খুবই বেদনাদায়ক। এদিকে আমাদের রাজ্যের সব থেকে সুন্দর প্রিয় জায়গা দার্জিলিং। একটা সময় সেখানে তিল ধারণের জায়গা থাকত না। কিন্তু এখন সব কিছু করোনার কারণে অতীত।

গত কয়েকমাস থেকে এই সব কিছুই বন্ধ, দার্জিলিং অনেকটাই দূর সামান্য কোনো জঙ্গল সাফারী সেইসবও বন্ধ। তবে সব কিছুর একটা তো শেষ থাকে। এবার সেটাই যেনো চোখের সামনে ভেসে উঠছে। আসলে এবার ছন্দে ফেরার পালা। পুজোতে কি এবার আপনারা ঘোরার প্ল্যান করছেন? তাহলে আপনাদের জন্য রইল খুশির খবর।

ইতিমধ্যে দার্জিলিং, কালিংপং সব কিছুর দরজা খুলে দেওয়া হবে। আর সেই কথা মাথায় রেখে নির্দেশিকাও জারি করা হয়ে গেছে। তবে সব কিছু সতর্কতা মেনে, নিয়ম কানুন মেনে। এই নিয়ে আরও বিস্তারে বৈঠক হতে চলেছে সামনেই। এখনও পর্যন্ত কোনো ধরনের হোমস্টের বার্তা দেওয়া হয় নি। তবে পূজার আগেই যে পর্যটন দুনিয়ায় আশার আলো ফুটবে, সেটা মনে করছে অনেকে।

কারণ এখন প্রধান লক্ষ্য রোজগার, তাই হয়ত এবার দারুণ ভাবে সেজে উঠবে আমাদের শৈল শহর। তবে হ্যা, এই বিষয় নিয়ে দার্জিলিং এর জেলাশাসক জানিয়েছেন, এস পুন্নম্বল্লম। আসলে আমাদের প্রধান লক্ষ্য পর্যটকদের সুরক্ষিত রাখা। তবে ঘুরতে যাওয়া নিয়ে স্পষ্ট কোনো ধরনের ধারণা দেওয়া হয় নি হোটেল মালিকগুলোকে।