ফেসবুক ভিডিওতে হঠাৎ করেই কুড়ি বছর আগে হারিয়ে যাওয়া মাকে দেখতে পেলেন মেয়ে

6
ফেসবুক ভিডিওতে হঠাৎ করেই কুড়ি বছর আগে হারিয়ে যাওয়া মাকে দেখতে পেলেন মেয়ে

কুড়ি বছর আগে মাকে হারিয়েছিলেন মেয়ে। বহু খোঁজাখুঁজির পরেও মায়ের হদিশ পাননি তিনি। তবে সোশ্যাল মিডিয়া বহু হারিয়ে যাওয়া মানুষকে আবার খুঁজে এনে দিয়েছে। এবারেও সাহায্য করেছে সোশ্যাল মিডিয়া। পাকিস্তানের একটি ফেসবুক ভিডিওতে হঠাৎ করেই মাকে দেখতে পেলেন মেয়ে।

প্রায় কুড়ি বছর আগে হামিদা বানু নামের ওই মহিলা দুবাইতে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিলেন। তিনি মাঝে মধ্যেই দুই চার বছরের জন্য কাতারে রান্নাবান্নার কাজ করতে যেতেন। কিন্তু দুবাইতে যাওয়ার পর হারিয়ে যান তিনি। আর ফিরে আসেননি। মায়ের খোঁজ করেছিলেন মেয়ে ইয়াসমিন। কিন্তু বারবার ব্যর্থ হতে হয়েছে তাকে।

আজ এত বছর বাদে পাকিস্তানের ওই ভিডিওতে নিজের মাকে খুঁজে পেয়ে তিনি চাইছেন তার মা যেখানেই থাকুন সুস্থ থাকুন। সেই সঙ্গে মাকে আবার নিজের কাছে ফিরে পেতে চান তিনি। তার জন্য ভারত সরকারের কাছে আবেদন জানিয়েছেন। পাকিস্তান থেকে যত তাড়াতাড়ি সম্ভব মাকে ফিরিয়ে আনার ব্যবস্থা হোক, এমনটাই চাইছেন ইয়াসমিন।

তিনি জানিয়েছেন যে এজেন্টের মারফত তার মা বিদেশে যেতেন তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেছিলেন তার মা তাদের সঙ্গে আর যোগাযোগ রাখতে চান না। পাকিস্তান থেকে যে ভিডিওটি তার নজরে এসেছে সেখানে নিজের নাম , আত্মীয়-স্বজনের নাম, বাড়ির ঠিকানা সবকিছুই ঠিকঠাক বলছেন হামিদা। ইয়াসমিন তার মাকে আবার দেশে ফিরিয়ে আনতে চান।