গান্ধী পরিবারের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ করলেন ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা!

10
গান্ধী পরিবারের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ করলেন ইয়েস ব্যাংকের প্রতিষ্ঠাতা!

ইয়েস ব্যাংক ২০১৯ সালের মাঝামাঝি থেকেই ধুঁকছিল। ২০২০ সালে ব্যাংকটির অবস্থা আরও খারাপ হয়। ব্যাংকের শেয়ারের দাম হু হু করে পড়তে থাকে। এরপরই ব্যাংকের প্রতিষ্ঠাতা রানা কাপুরের বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। এবার গান্ধী পরিবারের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন ইয়েস ব্যাংকের অন্যতম প্রতিষ্ঠাতা রানা কাপুর।

তাঁর অভিযোগ, প্রিয়াঙ্কা গান্ধীর কাছ থেকে ২ কোটি টাকা দিয়ে মকবুল ফিদা হুসেনের একটি ছবি কিনতে তাঁকে বাধ্য করা হয়েছিল। আর সেই টাকা দিয়েই নিউ ইয়র্কে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর চিকিৎসার জন্য অর্থ ব্যয় করা হয়। ২০২০ সাল থেকে অর্থ পাচার সংক্রান্ত এই মামলায় বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন রানা।

ইডি সেই মামলার চার্জশিটে এমনই তথ্য জানিয়েছে। চার্জশিট থেকে জানা যাচ্ছে, রানা ইডিকে আরও জানিয়েছেন, তৎকালীন পেট্রোলিয়াম মন্ত্রী মুরলি দেওরা তাঁকে বলেছিলেন, ছবিটি না কিনলে তিনি যে কেবল গান্ধী পরিবারের সঙ্গে সখ্য গড়ে তুলতে পারবেন না তাই নয়, পাশাপাশি ‘পদ্মভূষণ’ও পাবেন না।

এপ্রসঙ্গে রানা বলেন, মিলিন্দ দেওরা পরে গোপনে আমাকে জানিয়েছিলেন, গান্ধী পরিবার ওই টাকা নিউ ইয়র্কে সোনিয়ার চিকিৎসায় খরচ করবে।