ব্যাঙের পেটে জোনাকির আলো, অবাক করা একটি ভিডিও

12
ব্যাঙের পেটে জোনাকির আলো, অবাক করা একটি ভিডিও

জোনাকি পোকা অমাবস্যার রাতে গ্রামের মানুষকে রাস্তা দেখায়। বহু উপন্যাস এবং গল্পেতে আমরা জোনাকি পোকার কথা বারবার শুনতে পাই। আজ উন্নত ভারতে সেই ভাবে দেখা যায় না এই পোকাটি কে। তবুও কখনো অন্ধকারেই পোকাটিকে চোখের সামনে দেখতে পেলে একটি অন্যরকম অনুভূতি কাজ করে। বারবার মনে হয়, ছোটবেলা লোডশেডিংয়ের রাতের কথা।

যাই হোক একটি জোনাকি পোকা খেয়ে ফেলেছিল একটি ব্যাঙ। খুব সাধারণ ঘটনা এটি। একটি ব্যাঙ যে একটি পোকা খাবে, তা খুবই সাধারন কথা। কিন্তু জোনাকি পোকা খেয়ে ফেলার পর ঘটেছে একটি অদ্ভুত কান্ড। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে যে ব্যাঙ বাবাজির পেটে জ্বলছে আগুন। না না, আগুন নয়, এটা হলো স্বয়ং জোনাকি পোকা।

ভিডিওটি দেখলে যেকেউ অবাক হয়ে যাবে। ১৪ সেকেন্ডের এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, ব্যাঙ টি দেওয়ালের সঙ্গে লেগে রয়েছে। তার মধ্যে কয়েক সেকেন্ড পর পর জ্বলছে আগুন। ঠিক যেমন জলে জোনাকি পোকার ক্ষেত্রে। ভিডিওটি দেখে মনে করা হচ্ছে যে, জানতো জোনাকি পোকা টি খেয়ে ফেলার পর সেটি ভেতরে গিয়ে সম্পূর্ণ পরিমাণে হজম না হওয়ার ফলে ব্যাঙের পেটে এই আগুনের আভা দেখা যাচ্ছে।

ব্যাঙ টি যখন রাতের বেলায় অন্ধকারে ছিল, তখন তোলা হয় এই ভিডিওটি। এখনো পর্যন্ত এই ভিডিওটিতে ৪৮ হাজার দর্শক সংখ্যা হয়েছে। ১১ সেপ্টেম্বর টুইটারে আপলোড করা হয় এই ভিডিওটি।

প্রসঙ্গত উল্লেখ্য, লকডাউন হবার পর মাঝে মাঝে এরকম বহু ভিডিও আমাদের অনেক সময় স্তম্ভিত করে দেয়। তবে এই ভিডিওটি দেখে সকলেরই একটি প্রশ্ন, কিভাবে পেটের মধ্যে গিয়েও জোনাকি পোকার আলোর ব্যাঙ এর মধ্যে দেখা যাচ্ছে।
ভিডিওটি সোশ্যাল মিডিয়া আপলোড হওয়ার পর অনেক নেটিজেন মজার মজার মন্তব্য করেছেন। কোন কোন নেটিজেন বলেছেন যে, এটি হলো চাইনিজ ব্যাঙ, আবার অনেকেই বলেছেন ব্যাটারির।