প্রতিশ্রুতি অনুযায়ী চাকরি না পাওয়ায় জেলাশাসকের দ্বারস্থ মৃত শ্রমিকের পরিবারেরা

9
প্রতিশ্রুতি অনুযায়ী চাকরি না পাওয়ায় জেলাসাসকের দ্বারস্থ মৃত শ্রমিকের পরিবারেরা

মালদা,২ ডিসেম্বর : ২০১৯ সালে উত্তরপ্রদেশের ভদোহিতে কার্পেট নির্বাণ কারখানায় বিস্ফোরণে মৃত্যু হয়েছিল মালদা জেলার মানিকচক থানার এনায়েতপুর এলাকার বাসিন্দা ৯ শ্রমিকের।

তৎকালীন রাজ্য সরকারের পক্ষ থেকে মন্ত্রী ফিরহাদ হাকিম, জেলাশাসক কৌশিক ভট্টাচার্য্য, পুলিশ সুপার অর্ণব ঘোষ মৃতের বাড়িতে গিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয় এর পাশাপাশি ওই পরিবারগুলিকে আরো প্রতিশ্রুতি দেওয়া হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মৃতদের পরিবার পিছু একজন সদস্যকে সরকারি চাকরি দেওয়া হবে।
মৃত শ্রমিকের পরিবারের লোকেদের অভিযোগ, প্রতিশ্রুতির কয়েকদিন পর মানিকচক আই সি ডি এস দপ্তরের সি ডি পি ও তাদের ডেকে পাঠান। চাকরি দেওয়া হবে বলে তারা দরখাস্ত জমা দেন। দুইজনকে নেহেরু যুব কেন্দ্র এক বছরের জন্য ভলেন্টিয়ার হিসাবে কাজ করার নিয়োগপত্র দেওয়া হয়।

প্রতিশ্রুতি মোতাবেক সরকারি চাকরি না পেয়ে মৃত শ্রমিকের পরিবারে লোকেরা দ্বারস্থ হন জেলাশাসকের।
বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ আর এস পির জেলা সম্পাদক সর্বানন্দ পান্ডের নেতৃত্বে ৯ মৃত শ্রমিকের পরিবারের লোকেরা মালদা জেলা প্রশাসনিক ভবন চত্বরে উপস্থিত হন।

তাদের দাবি মুখ্যমন্ত্রী তাদের প্রতিশ্রুতি দিলেও মৃতদের পরিবারের লোকেরা এখন পর্যন্ত চাকরি পায়নি। তাই মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তারা চাকরির দাবি করেন।

জেলা শাসকের কাছে দাবি পত্র তুলে দেন মৃত শ্রমিকের পরিবারে লোকেরা।