ঘটলো না জল্পনার অবসান! সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

8
ঘটলো না জল্পনার অবসান! সাধারণ মানুষের পাশে থেকে কাজ করার বার্তা দিলেন শুভেন্দু অধিকারী

রাজ্যের প্রাক্তন সেচ, পরিবহন এবং জল সম্পদ মন্ত্রী শুভেন্দু অধিকারীকে নিয়ে রাজ্য শাসকদলের অভ্যন্তরে জোর জল্পনা চলছে। সম্প্রতি শাসক দল থেকে প্রাপ্ত সব দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। তৃণমূল দলের সঙ্গে রীতিমতো দূরত্ব বজায় রেখেই চলছেন তিনি। স্বভাবতই আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে দলবদলের এই মরশুমে শুভেন্দু অধিকারীকে নিয়েও রাজনৈতিক মহলে জোর তরজা চলছে।

মন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেও বিধায়ক পদ এখনো ধরে রেখেছেন শুভেন্দু অধিকারী। কিন্তু তিনি কি তৃণমূল দলেই থাকবেন নাকি বিজেপিতে যোগদান করবেন, সে সম্পর্কে রাজনৈতিক মহলে জোর গুঞ্জন চলছে। রাজনৈতিক মহলে এও রটে যায়, শনিবারেই নাকি দিল্লি গিয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপি দলে যোগদান করতে চলেছেন তিনি। কিন্তু আদতে তেমনটি ঘটেনি।

এদিকে রবিবার আবার মন্ত্রিত্ব পদে ইস্তফা দেওয়ার পর প্রথম সভার আয়োজন করেছিলেন শুভেন্দু অধিকারী। সেই পরিপ্রেক্ষিতে অনেকেই মনে করেছিলেন এবার জল্পনার অবসান ঘটবে। শুভেন্দু অধিকারী তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে হয়তো কিছু বলবেন। তৃণমূলের এই হেভিওয়েট নেতা ভবিষ্যতে কোন রাজনৈতিক দলের সঙ্গে সংযোগ রাখবেন, এদিনের সভা থেকে তা আন্দাজ করা যাবে বলে আশা করেছিলেন অনেকেই।

কিন্তু জল্পনার অবসান ঘটল না। শুভেন্দু অধিকারী তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জল্পনা জিইয়ে রাখলেন। আজকের সভায় তিনি অংশগ্রহণ করলেন ঠিকই, কিন্তু কোনো রাজনৈতিক দলের হয়ে নয়। বিগত কয়েকদিনের মতোই নিজ উদ্যোগে সভার আয়োজন করেছিলেন তিনি, কোনো পার্টির ব্যানারে নয়। রবিবারের সভায় সাধারণের উদ্দেশ্যে তার বার্তা, আজীবন সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যেতে চান তিনি।