পর্যটকদের জন্য সিকিমের দরজা বন্ধ

33
পর্যটকদের জন্য সিকিমের দরজা বন্ধ

গোটা দেশ জিরে করোনা আতঙ্ক। বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমন, বাড়ছে মৃত্যু। করোনা মোকাবিলার জন্য গোটা দেশ জুড়ে ৩ মে পর্যন্ত লকডাউন বাড়িয়ে দিয়েছে কেন্দ্র সরকার। এই পরিস্থিতিতে সিকমের রাজ্য প্রশাসন জানায়, করোনা সংক্রমন ঠেকাতে আগামী অক্টোবর মাস পর্যন্ত কোনও পর্যটককে সিকিমে ঢুকতে দেওয়া হবে না।

সিকমের রাজ্যপাল গঙ্গা প্রসাদ বলেছেন, অক্টোবর পর্যন্ত পর্যটকদের জন্য বন্ধ সিকিমের দরজা রাখা হচ্ছে। রাজ্যে বসবাসকারী সাত লক্ষ নাগরিকের জীবন বাঁচানোর স্বার্থেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, লকডাউনের ফলে এখানে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের খাবারের ব্যবস্থার পাশাপাশি প্রতিদিনের টাকাও দেওয়া হবে। তিনি কারণ হিসেবে বলেন, লকডাউন উঠে যাওয়ার পর তাঁদের সাহায্যের দরকার হবে।

ভারতের মধ্যে এখনও পর্যন্ত সিকিমে করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হননি। সিকিমের যে ছাত্ররা চিনে পড়াশুনা করেন, তাঁরা জানুয়ারি মাসেই বাড়িতে ফিরে এসেছেন। এ বিষয়ে রাজ্যপাল গঙ্গা প্রসাদ বলেছেন, পড়ুয়ারা ফিরে আসার পরেই তাঁদের সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে। ১৭ মার্চ থেকে পর্যটকদের জন্য সিকিমের দরজা বন্ধ করে দেওয়া হয়েছে। করোনা মোকাবিলার জন্য স্থানীয় প্রশাসন এবং কেন্দ্রীয় সরকারের সঙ্গে একজোট হয়ে লড়াই করছেন বলে জানান তিনি।