অবসর প্রাপ্ত কর্মীদের লাইফ সার্টিফিকেট দেওয়ার সময় সীমা বাড়ানো হল এক মাস

5
অবসর প্রাপ্ত কর্মীদের লাইফ সার্টিফিকেট দেওয়ার সময় সীমা বাড়ানো হল এক মাস

এখন দেশের আনলক-৪ চালু হয়েছে। আর সেই কারণেই দেখা যাচ্ছে ধীরে ধীরে সব কিছুই খুলে দেওয়া হয়েছে। মানুষ ধীরে ধীরে রাস্তায় বের হচ্ছে, কিন্তু দেশের সংক্রমণকে কোণোভাবেই রোখা সম্ভব হচ্ছে না। দিন যাচ্ছে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। কিন্তু বলা যেতে পারে দেশের সুস্থতার হার অনেকটাই এখন বেশী।

তাই সাহস বেড়েছে মানুষের, তবে সেই কারণেও যে কিছুটা হলেও সংক্রমণ বেড়ে যাচ্ছে সেটা স্পষ্ট। এবার এই সময়েই কেন্দ্রীয় সরকার এক বড় সিদ্ধান্ত নিল। সেটা হল লাইফ সার্টিফিকেট দেওয়ার। অবসর প্রাপ্ত কর্মীদের এবার লাইফ সার্টিফিকেট দেওয়ার সময় ১ মাস বাড়িয়ে দেওয়া হল।

এই সার্টিফিকেট আসলে জমা দিতে হয় ব্যাঙ্কে গিয়ে, কিন্তু এইসময়ে ভিড় ঠেলে এইসব না করাই ভালো। যাতে আর বিপদ না বৃদ্ধি পায়, যাতে আর মানুষ সংক্রমিত না হয়, সেই সব মাথায় রেখেই ১ মাস সময়সীমাবৃদ্ধি করল কেন্দ্র। এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

এবার এই সময় সীমা ৩১ ডিসেম্বর পর্যন্ত করে দেওয়া হল, যার সময় ১ নভেম্বর থেকে শুরু করে। আর এই সিদ্ধান্তেই অনেকটাই স্বস্তির নিঃশ্বাস পেল কেন্দ্রীয় অবসর প্রাপ্ত কর্মীরা। যেই সময়টা আসলে ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর ছিল, সেটাই এখন বৃদ্ধি পেয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত হয়েছে।