পিছিয়ে গেল অমিত শাহের বিরুদ্ধে অভিষেকের করা মামলার শুনানির দিন

5
পিছিয়ে গেল অমিত শাহের বিরুদ্ধে অভিষেকের করা মামলার শুনানির দিন

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেককে “দুর্নীতিগ্রস্ত” বলে মন্তব্য করেছিলেন অমিত শাহ। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিধাননগরের এমপি-এমএলএ আদালতে ২০১৯ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন অভিষেক। তবে সেই মামলার শুনানির দিন সম্প্রতি পিছিয়ে গেল।

সোমবার সেই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছিল। সেইমতো অমিত শাহের তরফের প্রতিনিধি এদিন আদালতে উপস্থিত ছিলেন। তবে শুনানির সময় ধরা পড়ে অমিত শাহকে পাঠানো সমনে ঠিকানা ভুল লেখা রয়েছে। এই ভুল ধরা পড়তেই মামলার শুনানির দিন আরো পিছিয়ে দেওয়া হল এবং তার সঙ্গেই উক্ত মামলাটি বিধাননগরের এমপি-এমএলএ আদালত থেকে মেট্রোপলিটন আদালতে স্থানান্তর করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৮ আগস্টে কলকাতার মেয়ো রোডে বিজেপির তরফ থেকে আয়োজিত জনসভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেন অমিত শাহ। উক্ত সভা মঞ্চেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে “দুর্নীতিগ্রস্ত” বলে কটাক্ষ করেন তিনি। ক্ষুব্ধ অভিষেক সব অভিযোগ খারিজ করে দিয়ে পাল্টা দাবি করেন, প্রমাণ ছাড়া তার বিরুদ্ধে অভিযোগ তিনি কখনোই মেনে নেবেন না।

তার দাবি ছিল, প্রমাণ ছাড়া তার বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ করার পরিপ্রেক্ষিতে অমিত শাহকে তার কাছে ক্ষমা চাইতে হবে। এই মর্মে বিধাননগরের আদালতে অমিত শাহের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি। সেই মামলার শুনানি আগামী ২২শে মার্চ প্রায় এক মাস পর্যন্ত পিছিয়ে দেওয়া হল।