আরও পিছিয়ে গেল নারদ মামলার শুনানির দিন

22
আরও পিছিয়ে গেল নারদ মামলার শুনানির দিন

নারদ মামলায় অভিযুক্ত রাজ্যের চারজন হেভিওয়েট নেতার আজ ভাগ্য পরীক্ষা হওয়ার কথা ছিল। গত বুধবার থেকেই তাদের জামিন আটকে আছে। গতকালের পর আজকেও জামিনের মামলাটি কলকাতা হাইকোর্টে শুনানি হওয়ার কথা ছিল। তবে আরো একটি দিন আপাতত জেল হেফাজতেই কাটাতে হবে তাদের। কারণ কোনো এক অজ্ঞাত কারণে আজ কলকাতা হাইকোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ বসছে না।

অতএব নারদ মামলার শুনানির দিন আরো পিছিয়ে গেল। শুনানির দিন আরো একটি দিনের জন্য পিছিয়ে যাওয়ার ফলে রাজ্য শাসকদলের তরফের ধৃত চার হেভিওয়েট নেতা ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, শোভন চট্টোপাধ্যায়দের আরও একদিন জেল হেফাজতেই থাকতে হবে। তবে আইনজীবীরা অবশ্য হাইকোর্টের অন্য কোন বিচারপতির এজলাসে যাতে আজকের শুনানি হয় তার ব্যবস্থা করছেন।

তাদের সেই আবেদনের ভিত্তিতে আজ শুনানি হয় কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। বিষয়টিকে খুবই স্পর্শ কাতর হিসেবে ব্যাখ্যা করছেন আইনজীবীরা। কারণ এমন একটি মামলা এইভাবে একের পর এক দিনের জন্য স্থগিত হয়ে যাচ্ছে, বিষয়টিকে অনেকেই স্বাভাবিকভাবে মেনে নিতে পারছেন না। অনেকেই এর পেছনে অন্য কোন রহস্যের গন্ধ পাচ্ছেন।

এদিকে কলকাতা হাইকোর্টের ওয়েবসাইটে সংক্ষিপ্ত আকারে লেখা হয়েছে, কোনো এক অনিবার্য কারণে আজ ফার্স্ট ডিভিশন বেঞ্চ বসছে না। কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ আজকে না বসার কারণে এই নিয়ে পরপর ধৃতদের জামিনের আবেদনের শুনানির দিন ক্রমশ পিছিয়ে চলেছে।