ফল প্রকাশের আগের দিন দলের সকল এজেন্টদের নিয়ে একটি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

12
ফল প্রকাশের আগের দিন দলের সকল এজেন্টদের নিয়ে একটি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

একুশের নির্বাচনী লড়াই আজ শেষ হবে। এরপরেই রাজনৈতিক দলগুলি অধীর আগ্রহে অপেক্ষা করবে আসন্ন ২রা মের জন্য। কারণ ওই দিন ভোটের ফলাফল ঘোষণা হবে। নির্বাচনের ফল প্রকাশের আগের দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের সকল এজেন্টদের নিয়ে একটি বৈঠকের আহ্বান জানিয়েছেন। আগামী শনিবার দুপুর ১২টায় মুখ্যমন্ত্রীর নেতৃত্বে নবান্নে এই বৈঠক বসবে।

তৃণমূল দলের সকল প্রার্থীদের কাছে ইতিমধ্যে এ-সংক্রান্ত বার্তা পৌঁছে গিয়েছে। প্রার্থীদের নির্বাচনী এজেন্টদেরও উক্ত বৈঠকে থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের ২৮৮ জন প্রার্থী ও তাঁদের এজেন্টদের সঙ্গে গণনা প্রসঙ্গে আলোচনা চালাবেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকটি হবে অবশ্য ভার্চুয়ালি। প্রসঙ্গত, প্রার্থী মৃত্যুর কারণে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট পিছিয়ে গিয়েছে।

প্রসঙ্গত তৃণমূল সুপ্রিমোর এমন ভোট কৌশল রাজনৈতিক মহলকে রীতিমত ভাবাচ্ছে। কারণ এর আগে কখনো মুখ্যমন্ত্রী ভোট গণনার পূর্বে এমন বিশেষ বৈঠকের আয়োজন করেন নি। চলতি বছর করোনার জন্য নির্বাচন কমিশন ভোট গণনার ক্ষেত্রে বহু নিয়ম নিষেধাজ্ঞা জারি করেছে। যা মুখ্যমন্ত্রীর মোটেও পছন্দ হয়নি।

ফলে নির্বাচনের আগের দিন মুখ্যমন্ত্রীর বৈঠককে কেন্দ্র করে রাজনৈতিক মহলে জোর জল্পনা চলছে। ভোট গণনা প্রসঙ্গে নির্বাচন কমিশনের নিয়ম-নিষেধাজ্ঞা সম্পর্কে ঐদিন বৈঠকে তৃণমূলের তরফের প্রার্থী এবং তাদের এজেন্টদের কিছু বিশেষ নির্দেশ দিতে পারেন মুখ্যমন্ত্রী। এমনটাই মনে করা হচ্ছে।