ইন্দোনেশিয়ার প্রথম রাষ্ট্রপতির কন্যা এবার গ্রহন করলেন হিন্দু ধর্ম

18
ইন্দোনেশিয়ার প্রথম রাষ্ট্রপতির কন্যা এবার গ্রহন করলেন হিন্দু ধর্ম

গোটা বিশ্বে প্রতিটা দেশের আনাচে-কানাচে হিন্দু ধর্মের প্রতি একটি টান অনেক মানুষের মধ্যে রয়েছে। অন্য ধর্মের হলেও হিন্দু ধর্মের প্রতি টান এর কারণে পরবর্তীকালে হিন্দু ধর্ম গ্রহণ করার ঘটনা অনেক ঘটেছে। এক ধর্ম থেকে আরেক ধর্মে রূপান্তরিত হওয়ার আইন এখন রয়েছে। প্রত্যেকটি দেশের সাধারণ মানুষের মধ্যে ধর্মান্তরিতর ব্যাপারটা সাধারণ কিন্তু এবার ইন্দোনেশিয়ার প্রথম রাষ্ট্রপতি সুকর্ণ সুকর্ণপুত্রী গ্রহন করলেন হিন্দু ধর্ম।

বর্তমান বয়স ৭০ বছর এবং এই ৭০ বছরের জন্মদিনে তিনি হিন্দু ধর্মকে নিজের ধর্ম হিসেবে মেনে নেন। গোটা ব্যাপারটি এবার প্রকাশিত হয়েছে ইন্দোনেশিয়া নিউজ পোর্টাল ডেটিকনিউজে। তিনি গোটা ব্যাপারটি এতে নিজের মত প্রকাশ করেছেন এবং জানিয়েছেন স্বামী মারা যাওয়ার পরবর্তীকালে তিনি যে হিন্দু ধর্ম গ্রহণ করবেন সেটা তিনি চিন্তা করেছিলেন।

তিনি হিন্দু ধর্মের প্রতি বিশেষ ঘনিষ্ঠ এবং তার ভালো লাগে বলেই তিনি এই ধর্মকে গ্রহণ করেছেন। সিএনএন ইন্দোনেশিয়া এর আগে জানান শুক্রবার ২৬শে অক্টোবর একটি অনুষ্ঠানের মাধ্যমে হিন্দু ধর্ম গ্রহণ করেন। কিন্তু এই বিষয়টি ভাল নজরে দেখছে না ইসলামিক গোষ্ঠী, তারা তার বিরুদ্ধে অভিযোগ এনেছেন। ইসলামিক গোষ্ঠী থেকে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে ২০১৮ সালে ইসলাম অবমাননাকারী কবিতা আবৃতি করেছিলেন। ভিডিও গোটা ব্যাপারটি সম্পর্কে জানা যায় সিডনি মর্নিং হেরাল্ডের তরফ থেকে তিনি জানান যে এরপরে ইন্দোনেশিয়ার প্রাক্তন রাষ্ট্রপতির মেয়ে গোটা ব্যাপারটি জন্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন ইসলামিক গোষ্ঠীর কাছে।

ধর্মান্তরের এই অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছিল ইন্দোনেশিয়ার রাজধানী বালির সুকর্ণ সেন্টার হেরিটেজ এরিয়ায়। ইন্দোনেশিয়া হল বিশ্বের সবথেকে বড় একটি মুসলিম দেশ এখানে মুসলিম সংখ্যা সবথেকে বেশি রয়েছে গোটা বিশ্বের দেশগুলোর থেকে।