দুর্ঘটনায় প্রয়াত হলেন দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত

16
দুর্ঘটনায় প্রয়াত হলেন দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত

শেষ রক্ষা হল না। ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক তথা চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত মারা গেলেন দুর্ঘটনার কবলে পড়ে। বুধবার দুর্ঘটনার কবলে পরে বায়ুসেনার এম আই ১৭ হেলিকপ্টার। এই হেলিকপ্টারে ছিলেন সিডিএস বিপিন রাওয়াত, তার স্ত্রী এবং কয়েকজন বায়ুসেনা আধিকারিক। এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, মৃত ১৩ জনের মধ্যে আছেন সস্ত্রীক বিপিন রাওয়াত।

বুধবার তামিলনাড়ুর নীলগিরি অঞ্চলে আচমকাই ভেঙে পড়ে বায়ুসেনার হেলিকপ্টার। মাত্র কুড়ি মিনিটের যাত্রায় ১০ মিনিটের মাথায় হেলিকপ্টারটি ভেঙে পরে। পরে যাওয়ার সাথে সাথে আগুন লেগে যায় হেলিকপ্টারটিতে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর পাওয়া গেছে, হেলিকপ্টারে উপস্থিত ১৪ জনের মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। এই চারজনের মধ্যে রয়েছেন বিপিন রাওয়াত এবং তার স্ত্রী। গ্রুপ ক্যাপ্টেন বরণ সিংহ হাসপাতালে ভর্তি রয়েছেন আশঙ্কাজনক অবস্থায়।

কৃষ্ণ স্বামী নামে কুন্নুরের এক বাসিন্দা জানিয়েছেন, mi-17 v5 হেলিকপ্টার নীলগিরির একটি চা বাগানের উপর ভেঙ্গে পড়েছিল বুধবার বেলা ১ টা নাগাদ। কৃষ্ণস্বামী জানিয়েছেন, প্রথমে একটি বিকট আওয়াজ শুনতে পান তিনি। ঘর থেকে বের হতেই দেখেন হেলিকপ্টার একটি গাছে ধাক্কা মারলো। মুহুর্তের মধ্যে আগুন জ্বলে যায় হেলিকপ্টারে। এরপর দগ্ধ অবস্থায় আরো একবার অন্য গাছে ধাক্কা মারে হেলিকপ্টারটি।

এই ঘটনা দেখে সকলে ছুটে যান ঘটনাস্থলে। ঘটনাস্থলে পৌঁছায় তারা দেখতে পান, কয়েকজন দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টার থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন। সকলের দেশের সিংহভাগ অগ্নিদগ্ধ হয়ে গেছে। সঙ্গে সঙ্গে ছুটে আসে সেখানে। কিন্তু শেষরক্ষা শেষ পর্যন্ত হয় না।

প্রয়াত বিপিনবাবুর দিল্লির বাসভবনে ইতিমধ্যেই প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ পরিবারের সঙ্গে দেখা করতে গেছেন। ঘটনাস্থলের দিকে রওনা হয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন, বায়ুসেনা প্রধান ভি আর চৌধুরী।