আগামী ৩০শে জুলাই পর্যন্ত রাজ্যজুড়ে জারি থাকবে করোনা সতর্কতা বিধি

8
আগামী ৩০শে জুলাই পর্যন্ত রাজ্যজুড়ে জারি থাকবে করোনা সতর্কতা বিধি

রাজ্যের করোনার গ্রাফ এখন আগের তুলনায় অনেকটাই নিয়ন্ত্রণে। তবে এখনই স্বস্তির কোনো কারণ নেই। করোনার গ্রাফ কিছুটা কমেছে, পুরোটা নয়। অতএব রাজ্য সরকার এখনই রাজ্যে প্রচলিত কড়া লকডাউন বিধি তুলে দিতে রাজি নয়। তাই এবার করোনা সতর্কতা জনিত বিধি আগামী ১৫ দিনের জন্য বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আগামী ১৬ই জুলাই থেকে শুরু করে ৩০শে জুলাই পর্যন্ত রাজ্যজুড়ে করোনা সতর্কতা বিধি জারি থাকবে বলে জানিয়েছে রাজ্য সরকার।

বুধবার নবান্নের তরফ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এমনটা। তবে বেশ কিছু ক্ষেত্রে নতুনভাবে ছাড় দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই নতুন পর্যায়ে সাধারণ মানুষের জন্য মেট্রো পরিষেবা চালু করতে চলেছে সরকার। লোকাল ট্রেন অবশ্য এখনই চালু হচ্ছে না। তবে আগামী ১৬ই জুলাই থেকে সোম থেকে শনিবার মেট্রো রেল পরিষেবা চালু হচ্ছে সাধারণের জন্য। ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলবে সোম থেকে শুক্র।

৫০ শতাংশ উপস্থিতি নিয়ে শপিং মল খোলা যাবে বলে জানানো হয়েছে। ১০-৩ টে পর্যন্ত ব্যাংক চালু থাকবে বলে জানানো হয়েছে। ৫০ জনের উপস্থিতি নিয়ে বিয়ে বাড়ির অনুষ্ঠানের আয়োজন করা যাবে। দোকান বাজার খোলার ক্ষেত্রে সময়সীমা উঠিয়ে দেওয়া হয়েছে এই নতুন পর্যায়ে। স্কুল-কলেজ সিনেমা হল আপাতত বন্ধ হয়ে থাকছে বলে জানানো হয়েছে। সকাল ৬-১০টা পর্যন্ত সুইমিংপুল খোলা থাকবে বলে জানানো হয়েছে এই নতুন নির্দেশিকায়।