ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার কারীদের জন্য আকর্ষণীয় ফিচার লঞ্চ করতে চলেছে সংশ্লিষ্ট সংস্থা

11
ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার কারীদের জন্য আকর্ষণীয় ফিচার লঞ্চ করতে চলেছে সংশ্লিষ্ট সংস্থা

যারা ডেস্কটপ থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন তাদের জন্য খুব তাড়াতাড়ি আকর্ষণীয় ফিচার লঞ্চ করতে চলেছে মার্ক জুকারবার্গের অধীনস্থ সংস্থাটি। হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসি চালু হওয়ার পর থেকেই এই অ্যাপ্লিকেশনটির জনপ্রিয়তায় ভাটা পড়েছিল। বদলে টেলিগ্রামের মতো অন্যান্য মেসেঞ্জিং অ্যাপের প্রতি গ্রাহকের আকর্ষণ বাড়ছিল। সেই বিষয়টি বিবেচনা করে হোয়াটসঅ্যাপের নিত্য নতুন সংযোজন আনছে সংশ্লিষ্ট সংস্থা।

এবার তারমধ্যে হোয়াটসঅ্যাপের ডেক্সটপ ভার্সনে জন্য এক নতুন সংযোজন আনা হয়েছে। এবার থেকে হোয়াটসঅ্যাপ থেকে কোন ছবি শেয়ার করার সময় ফটো এডিটিং করতে পারবেন গ্রাহক। হোয়াটসঅ্যাপের মোবাইল ভার্সনেই কেবল এতদিন এই সুযোগ ছিল। গ্রাহকেরা কাউকে ছবি পাঠাতে হলে তার উপর ইমোজি দিয়ে বা কিছু লেখা লিখে দিয়ে পাঠাতে পারেন। কিন্তু ডেক্সটপ ভার্সনে এই সুবিধা ছিল না।

এবার থেকে কাউকে কোনো ছবি পাঠাতে হলে তার সঙ্গে পছন্দের ইমোজিও জুড়ে দিতে পারবেন ডেক্সটপে। একইসঙ্গে জানা যাচ্ছে যে হোয়াটসঅ্যাপের পরবর্তী ভার্সনে আসছে বেশ কিছু নতুন ইমোজি। যা এই অ্যাপ্লিকেশন থেকে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে বলেই বিশ্বাস কর্তৃপক্ষের। অ্যাপটির বিটা ভার্সান 2.21.16.10-য় ইতিমধ্যেই নাকি এসে পৌঁছেছে নতুন ইমোজি। ধীরে ধীরে সমস্ত ইউজাররা নতুন ইমোজি ব্যবহার করতে।

শুধু তাই নয় ডেক্সটপ হোয়াটসঅ্যাপ ভার্সনে ফটো এডিটিং টুলে ছবি ক্রপ করা থেকে শুরু করে রোটেট করার অপশনটিও থাকছে। অ্যান্ড্রয়েড এবং iOS এবং ডেস্কটপ ইউজাররা অনায়াসে ফিচারটি ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপের সর্বশেষ সংযোজনে এই ব্যবস্থা থাকছে।