বেসরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি করতে চলেছেন এই সংস্থা

14
বেসরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি করতে চলেছেন এই সংস্থা

গত বছর থেকে যেভাবে হঠাৎ করেই মহামারী আমাদের ওপর ছড়ি ঘোরাতে শুরু করে দিল, সে ক্ষেত্রে সরকারি কর্মচারীদের খুব একটা অসুবিধা না হলেও বেসরকারি কর্মচারীদের মাথায় হাত পড়ে গিয়েছিল। একদিকে অফিসে না গেলে মাইনে কাটা যাবে অন্যদিকে যানবাহন না থাকার কারণে সময় অফিসে পৌঁছাতে না পারার কি যন্ত্রণা তা একমাত্র বুঝতে পারে বেসরকারি কর্মীরা।

তবে এইবার বেসরকারি কর্মচারীদের জন্য আসতে চলেছে বেশকিছু সুখবর। করনার তৃতীয় ধাক্কা যদি এড়ানো যায়, তাহলে আগামী অর্থবর্ষে বে সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি হতে পারে। শুধু তাই নয় কমপক্ষে ৮ শতাংশ বেতন বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতিবেদনটি এই অবধি পড়ে যতখানি আপনি আনন্দ পেলেন ততখানি কষ্ট পাবেন এর পরের লাইনটি পড়লে।

বেসরকারি কর্মচারীদের মাইনে বৃদ্ধির ঘোষণা করেছেন বৃটেনের বিখ্যাত নিয়োগ সংস্থা মাইকেল পেজ এবং অ্যায়ন প্ল্যাক। অর্থাৎ আপাতত এই ভারতবর্ষে বেসরকারি সংস্থার কর্মচারীদের মাইনে বৃদ্ধি হওয়ার কোন সম্ভাবনা নেই। তবে বৃটেনের বিখ্যাত নিয়োগ সংস্থা জানিয়েছেন, যোগ্যতম প্রার্থী অভাব এবং চাহিদার তুমুল বৃদ্ধির মাঝখানে ভারসাম্য করতে না পারার জন্য বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কিছু কিছু ক্ষেত্রে উল্টো ছবিও দেখা যেতে পারে।