iPhone 14 এর উৎপাদন কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলো সংস্থা

13
iPhone 14 এর উৎপাদন কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলো সংস্থা

সম্প্রতি অ্যাপলের পক্ষ থেকে টেস্ট সিরিজের অধীনে iPhone 14, iPhone 14 plus, iPhone 14pro, iPhone 14 pro max এই চারটি স্মার্টফোন লঞ্চ করা হয়েছে। iPhone 14 সিরিজের ক্ষেত্রে বর্তমানে পরিবর্তন করা হয়েছে এবং এই পরিবর্তনকে হলো লাইন আপ কোম্পানি কম্প্যাক্ট মিনি মডেলের পরিবর্তে বড় ডিসপ্লে সহ প্লাস মডেলটি বাজারে নিয়ে এসেছে।

কিন্তু কিছুদিন আগে থেকেই দেখা যাচ্ছে iPhone 14, সিরিজের প্রি-অর্ডারের থেকে বোঝা যাচ্ছে যে গ্রাহকরা স্ট্যান্ডার্ড iPhone 14 এবং প্লাস মডেলের তুলনায় প্রো মডেল গুলিকে বেশি পছন্দ করছেন। আরেকটি রিপোর্টের মাধ্যমে জানা গেছে, মার্কিন প্রযুক্তি সংস্থাটি এই সব মডেলের কম চাহিদা হওয়ার জন্য iPhone 14, এর উৎপাদন অনেকাংশে কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আইটি হোমের পক্ষ থেকে সাপ্লাই চেইন কর্মীদের উদ্ধৃত করে দাবি করেছে, অ্যাপলের সর্ববৃহৎ এসেম্বলার ফক্সকনকে চীনের ঝেংঝুতে আইফোন ১৪ তৈরি করার জন্য যে পাঁচটি উৎপাদন লাইন রয়েছে তা বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

তবে এখনো পর্যন্ত এই বিষয়টি পরিষ্কার নয় যে কোন মডেল তৈরির ক্ষেত্রে বন্ধের নির্দেশ জারি করা হয়েছে। তবে এই ধরনের সিদ্ধান্ত একেবারে আশ্চর্য জনক নয়, কারণ অ্যাপল আইফোন ১৪ এবং মডেল ১৩ ডিসপ্লে একই রকম। আইফোন ১৩ প্রো তে রয়েছে এ ১৫ বায়োনিক চিপ সেট। সেই কারণেই এই হ্যান্ডসেটটি বিশেষ করে গ্রাহকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে পারেনি সেই কারণের গ্রাহকরা বেশি অর্থ ব্যয় করে এই ধরনের ফোন কিনতে চাইছেন না।

অন্যদিকে অফ অল প্রোডাক্ট বিশ্লেষণ মিং-চি-কুওর রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে যে অ্যাপেল নতুন iphone 14 pro এর উৎপাদন ক্রমশই বাড়ছে কারন চাহিদা রয়েছে তুঙ্গে।