বিগত চার বছর ধরে বাড়েনি কমিশন! ধর্মঘটের ডাক দিল ওয়েস্ট বেঙ্গল পাম্প মালিক সংগঠন

18
বিগত চার বছর ধরে বাড়েনি কমিশন! ধর্মঘটের ডাক দিল ওয়েস্ট বেঙ্গল পাম্প মালিক সংগঠন

বিশ্ববাজারে পেট্রোল এবং ডিজেলের দাম ক্রমাগত কমছে। অথচ ভারতে দাম কমার কোনও খবর নেই। ১৫ই এপ্রিলের পর থেকে অপরিশোধিত তেলের দাম ভারতের বাজারে একই রয়ে গিয়েছে। কলকাতায় সোমবার পেট্রোলের দাম প্রতি লিটারে ১০২ টাকা ০৮ পয়সা আর ডিজেল প্রতি লিটারে ৯৩ টাকা ০২ পয়সা ছিল। এমতাবস্থায় একদিকে যেমন দেশের মানুষের সমস্যা হচ্ছে, তেমনই সমস্যার মুখে পড়েছেন ছোট ছোট পেট্রোলপাম্পের মালিকেরা।

কারণ যে হারে প্রতিনিয়ত পেট্রোল এবং ডিজেলের দাম বাড়ছে তাতে ছোট ছোট পেট্রল পাম্প বন্ধ হয়ে যাওয়ার মুখে। কারণ বর্তমানে পেট্রোল এবং ডিজেলের দাম নিয়ে যে সরকারি নীতি নেওয়া হয়েছে তাতে পেট্রোল এবং ডিজেলে কেন্দ্র তেলের দাম বাড়ালেও পেট্রোল পাম্প মালিকদের কমিশন বিগত চার বছরে এক পয়সাও বাড়েনি। যার ফলে প্রভূত ক্ষতির মুখে পড়ছেন তারা।

যার ফলে তারাও এবার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন। লিটার প্রতি পেট্রোল-ডিজেলের কমিশন বৃদ্ধি-সহ মোট দু’দফা দাবিতে আগামী ৩১ আগস্ট সারা রাজ্যের সমস্ত পাম্পে তেল কেনাবেচা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে পাম্প মালিকদের সংগঠন। এতে গাড়ির মালিকদের সমস্যার মুখে পড়তে হতে পারে। ওয়েস্টবেঙ্গল পেট্রোলিয়াম অ্যাসোসিয়েশন অফ ডিলার্সের তরফ থেকে সোমবার এমনই একটি ঘোষণা করা হয়েছে।

ওয়েস্ট বেঙ্গল পেট্রলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক তুষার সেন জানালেন, পেট্রোল-ডিজেলের কমিশন বৃদ্ধির দাবির পাশাপাশি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদেই ঐদিন বাংলার সমস্ত পেট্রল পাম্প বন্ধ রাখার ডাক দেওয়া হয়েছে। একই সঙ্গে আবার সঠিক মাপে তেল পেতে ফ্লো মিটারের বন্দোবস্ত এবং ইথানলবিহীন পেট্রোলের দাবিও তুলেছেন তারা।