দ্বিতীয় দফায় ভ্যাকসিন নিতে পারেন প্রধানমন্ত্রীসহ সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা

4
দ্বিতীয় দফায় ভ্যাকসিন নিতে পারেন প্রধানমন্ত্রীসহ সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা

ইতিমধ্যে প্রথম দফার করোনা টিকাকরণ প্রক্রিয়া শুরু হয়ে গেছে, আর সেই তালিকায় রাখা হয়েছে প্রথম সারির কোভিড যোদ্ধাদের। সমস্ত ডাক্তার নার্স স্বাস্থ্যকর্মী পুলিশ থেকে শুরু করে সমস্ত নিরাপত্তারক্ষীদের। কিন্তু এবার দ্বিতীয় দফার টিকা করন প্রক্রিয়া শুরু হবে বলে জানা গেছে, আর এই দ্বিতীয় দফায় ভ্যাকসিন নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সাথে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। স্বাভাবিকভাবেই বিভিন্ন ওয়াকিবহাল মহল যাচ্ছে সাধারণ মানুষের আস্থা বৃদ্ধি করার জন্যই এই উদ্যোগ।

প্রথম দফার টিকা করন প্রক্রিয়া শুরু হয় ১৬ ই জানুয়ারি, আর সেখানেই প্রথম সারির কোভিড যোদ্ধাদের টিকা দেওয়া হয়। এর পরেই দ্বিতীয় দফার ভ্যাকসিনেশন প্রক্রিয়া শুরু হবে যেখানে ৫০ বছরের বেশি বয়স্ক মানুষদের টিকা দেওয়া হবে। আর সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে, দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রীসহ সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী টিকা গ্রহণ করবে। স্বাভাবিকভাবেই প্রধানমন্ত্রী ও সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর বয়স পঞ্চাশের বেশি, তাই সরকারি নিয়ম অনুযায়ী টিকা পাওয়ার যোগ্য তারা।

প্রথম দিকেই সাধারণ মানুষের মুখে শোনা গিয়েছিল, রাজনীতিবিদরা গ্রহণ করুক সর্বপ্রথম টিকা। এমনকি অনেক বিরোধীমহল জানিয়েছিল সবার আগে টিকা গ্রহণ করুক প্রধানমন্ত্রী। কিন্তু প্রথম দফার টিকা করন প্রক্রিয়ার আগেই, বৈঠকে প্রধানমন্ত্রী স্পষ্ট জানিয়ে দিয়েছিল প্রথম দফায় টিকা গ্রহণ করতে পারবেনা রাজনীতিবিদেরা। তাই নিয়ম অনুযায়ী প্রথম দফায় না হলেও দ্বিতীয় দফায় টিকা গ্রহণ করবেন প্রধানমন্ত্রী।