উৎসবের দিন গুলিতে কোভিড পরিস্থিতি সহ রাজ্যের আইন শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

6
উৎসবের দিন গুলিতে কোভিড পরিস্থিতি সহ রাজ্যের আইন শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

হাতে আর একদম সময় নেই। চলতি সপ্তাহেই বাঙালি তাদের সব থেকে বড় পার্বণ দুর্গোৎসব নিয়ে মেতে উঠবে। মহামারী করোনাকে সঙ্গী করেই অবশ্য রাজ্যবাসীর পুজোর শপিং, প্যান্ডেল হপিং চলছে। তাই দুর্গোৎসব উপলক্ষে যাতে সংক্রমণ নিয়ন্ত্রণের মাত্রা ছাড়িয়ে না যায়, তার জন্য সোমবার নবান্নে একটি গুরুত্বপূর্ণ সাংবিধানিক বৈঠকের আয়োজন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের কোভিড পরিস্থিতি সম্পর্কে আরও এক দফা আলোচনা করতে টেলিফোনের মাধ্যমে প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সঙ্গে এই দিনের বৈঠকে অংশগ্রহণ করেন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, স্বাস্থ্যসচিবেরা। এই দিনের বৈঠকে রাজ্যের কোভিড পরিস্থিতির দিকে কড়া নজর রাখার পাশাপাশি উৎসবের দিন গুলিতে রাজ্যের আইন শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

নবান্নের আধিকারিকেরা ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের সমস্ত এসপি, জেলাশাসক, পুলিস কমিশনার, CMOH। উপস্থিত ছিলেন রাজ্য নিরাপত্তা উপদেষ্টা, রাজ্য পুলিশের ডিজি, কলকাতার পুলিশ কমিশনার, কলকাতা ও হাওড়া কর্পোরেশনের কমিশনার। সংক্রমণ এড়াতে সমস্ত সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার পাশাপাশি, পুজোর সময় রাজ্যবাসী যাতে চিকিৎসার প্রয়োজনে অ্যাম্বুল্যান্স, হাসপাতালের বেড সহ অন্যান্য সমস্ত পরিষেবা পান, সে বিষয়ে কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, এদিন কলকাতা হাইকোর্টে তরফ থেকে দুর্গোৎসব পালনের ক্ষেত্রে একাধিক বিধি নিষেধ আরোপ করা হয়েছে। পুজো মণ্ডপগুলিকে কনটেইনমেন্ট জোন ঘোষণা করার পাশাপাশি প্রতিটি মণ্ডপে “নো এন্ট্রি” সাইনবোর্ড টাঙিয়ে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। হাইকোর্টের কড়া নির্দেশ এবছর দর্শক মন্ডপের ভিতর প্রবেশ করতে পারবেন না। এ সম্পর্কে অবশ্য রাজ্য সরকারের তরফ থেকে এখনো কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।