রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে জোর প্রস্তুতি কেন্দ্রীয় শাসক দলের

21
রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে জোর প্রস্তুতি কেন্দ্রীয় শাসক দলের

বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মেয়াদকাল শেষ হবে জুলাই মাসের ২৪ তারিখে। ফলে জুনের মধ্যেই আগামী রাষ্ট্রপতি নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করতে পারে কেন্দ্র। আর সেই কারণেই বর্তমানে দেশের বিভিন্ন প্রান্তে সকল দলগুলিকে কাছে টানার চেষ্টা করে চলেছে বিজেপি।

সূত্রের খবর, রাষ্ট্রপতি নির্বাচনের জন্য শাসকদল যে কৌশল নিতে চলেছে তার মুলকেন্দ্রে থাকবেন নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। শাসক দল থেকে দেশের সকল বিরোধী দল নির্বাচনের জন্য যে সর্বশক্তি নিয়ে ঝাঁপাতে চলেছে, তা বলা বাহুল্য।

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য বিজেপি দলের প্রস্তাবিত প্রার্থীর জয় লাভ করা কিছুটা হলেও দুষ্কর হয়ে দাঁড়িয়েছে আর তার কারণ হলো রাষ্ট্রপতি নির্বাচনের জন্য যে পরিমাণ সংখ্যা দরকার পড়ে, তা তাদের কাছে বর্তমানে নেই। দেশের বিরোধী একাধিক শক্তি যেমন কংগ্রেস থেকে এমসিপি এবং তৃণমূল থেকে শিবসেনার মত দলগুলো নিজেদের প্রার্থী দাঁড় করানোর চেষ্টায় রয়েছে।

আর এই খবর সামনে আসতেই বর্তমানে আসরে নেমেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে দলের একাংশ। জানা যাচ্ছে, দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহের পাশাপাশি পীযূষ গোয়েলসহ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও সাংসদদেরও রাষ্ট্রপতি নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা দেওয়া হতে চলেছে।