উত্তরবঙ্গের ক্রীড়াক্ষেত্রের উপর বিশেষ নজর দিচ্ছে কেন্দ্র সরকার! শুরু হল প্রতিভাবান দের খোঁজ

12
উত্তরবঙ্গের ক্রীড়াক্ষেত্রের উপর বিশেষ নজর দিচ্ছে কেন্দ্র সরকার! শুরু হল প্রতিভাবান দের খোঁজ

উত্তরবঙ্গের ক্রীড়াক্ষেত্রের উন্নতির উপর নজর দিয়েছে কেন্দ্রীয় সরকার। উত্তরবঙ্গের ক্রীড়া ক্ষেত্রের উন্নয়নের জন্য কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক এবার বিশেষ নজর দিচ্ছেন। কোচবিহারের বিজেপি সাংসদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্বেও রয়েছেন। উত্তরবঙ্গের বাসিন্দা হওয়ার কারণে উত্তরবঙ্গের প্রতি তারা আলাদা টান রয়েছে। বুধবার জলপাইগুড়িতে সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হয়ে তিনি তেমনটাই জানিয়েছেন।

এই উত্তরবঙ্গের মাটি থেকেই স্বপ্না বর্মনদের মতো ক্রীড়া জগতের প্রতিভারা উঠে এসেছেন। আগামী দিনেও যাতে উত্তরবঙ্গের ক্রীড়া প্রতিভাদের বিকাশ হয় তার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হবে বলে তিনি আশ্বস্ত করেছেন। তিনি আরো জানিয়েছেন, উত্তরবঙ্গের ক্রীড়াক্ষেত্রের উন্নয়নের জন্য উত্তরবঙ্গের জেলায় জেলায় ক্রীড়া হাব তৈরি করা হবে। এছাড়াও উত্তরবঙ্গে ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলার ব্যাপারে তথ্য সংগ্রহের কাজ শুরু হয়ে গিয়েছে বলে তিনি জানিয়েছেন।

তিনি আরো জানিয়েছেন, উত্তরবঙ্গের চা বাগান অধ্যুষিত এলাকার বহু যুবক তীরন্দাজিতে বেশ দক্ষ। তবে উপযুক্ত সুযোগের অভাবে তাদের দক্ষতা উপেক্ষিত হচ্ছে। যার ফলে আঞ্চলিক ক্ষেত্রের মধ্যেই তাদের দক্ষতা সীমাবদ্ধ থেকে যাচ্ছে। এছাড়াও তীরন্দাজি জন্য যে অত্যাধুনিক সরঞ্জামের প্রয়োজন হয় তাও তারা পান না। কেন্দ্রীয় ক্রীড়া দফতর এবার তাদের দক্ষতা বিকাশের উপর নজর দেবে।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী আরও জানিয়েছেন, তীরন্দাজের ব্যাপারে কথাবার্তা হয়ে গিয়েছে। উত্তরবঙ্গের মানুষ কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর এহেন উদ্যোগকে সমর্থন জানিয়েছেন। উত্তরবঙ্গের ক্রিড়া ক্ষেত্রের উপর জোর প্রদান করাতে তারা বেশ উৎসাহিত হয়ে পড়েছেন। কেন্দ্রের এমন উদ্যোগে ক্রীড়াপ্রেমীরা বেশ খুশি।