ঘাটাল মাস্টারপ্ল্যানের জন্য টাকা বরাদ্দ করল কেন্দ্র সরকার

7
ঘাটাল মাস্টারপ্ল্যানের জন্য টাকা বরাদ্দ করল কেন্দ্র সরকার

অবশেষে আশার আলো দেখছেন ঘাটালের বাসিন্দারা। প্রতি বছর বর্ষা নামতে না নামতেই ঘাটালের বাসিন্দারা জলমগ্ন হয়ে পড়েন। বিস্তীর্ণ এলাকা চলে যায় জলের তলায়। দীর্ঘ প্রায় চার দশকেরও বেশি সময় ধরে এই অবস্থা চলছে। অবশেষে কেন্দ্রীয় সরকার ঘাটাল মাস্টারপ্ল্যানের জন্য টাকা বরাদ্দ করল।

সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেন্দ্রের তরফ থেকে ১৫০০ কোটি টাকা বরাদ্দ করেছেন ঘাটাল মাস্টার প্ল্যান কার্যকর করার জন্য। রবিবার বঙ্গ বিজেপির তরফ থেকে সোশ্যাল মিডিয়াতে এই সংক্রান্ত একটি পোস্ট করা হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছে বঙ্গ বিজেপি। বন্যা নিয়ন্ত্রণের জন্য ঘাটাল মাস্টার প্ল্যানিংয়ের কাজ এবার শুরু করা যাবে বলে আশাবাদী তারা।

এই বছর ইতিমধ্যেই বর্ষা এসে গিয়েছে। ফলে এই বছর তারা কতটা সুবিধা পাবেন সেই নিয়ে শঙ্কা রয়েছে। তৃণমূল সাংসদের ইতিমধ্যেই ঘাটাল মাস্টারপ্ল্যানের জন্য কেন্দ্রের কাছে বেশ কয়েকবার দরবার করেছিলেন। নবান্ন তরফ থেকে নিয়মিত চিঠি পাঠানো হয় কেন্দ্রকে। অবশেষে প্রকল্প রূপায়নের জন্য টাকা বরাদ্দ করল কেন্দ্রীয় সরকার।

এই প্রকল্পে খরচের জন্য কেন্দ্র এবং রাজ্যের তরফ থেকে 60 ও 40% অনুপাতে খরচ করা হবে। রবিবার প্রকল্প রূপায়নের জন্য টাকা বরাদ্দ করার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এরপরই বঙ্গ বিজেপির তরফ থেকে সোশ্যাল মিডিয়াতে নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।