ভোট-পরবর্তী হিংসায় এই প্রথম দুই জনকে গ্রেফতার করল সিবিআই

16
ভোট-পরবর্তী হিংসায় এই প্রথম দুই জনকে গ্রেফতার করল সিবিআই

ভোট-পরবর্তী হিংসায় প্রথম গ্রেফতারি করল সিবিআই। বিজেপি কর্মী ‘খুনে’ নদিয়ায় ধৃত ২ জন। শনিবার রাজ্যের কমপক্ষে ১৫ টি জায়গায় অভিযান চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দায়ের করা হয়েছে ১০ টি এফআইআর।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ভোট-পরবর্তী হিংসায় প্রথম গ্রেফতার করল। গত ১৪ মে নদিয়ার চাপড়ায় বিজেপি কর্মী ধর্ম মণ্ডলকে খুনের অভিযোগে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁরা হলেন – বিজয় ঘোষ এবং অসীমা ঘোষ।

সিবিআই কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো তদন্তভার হাতে নেওয়ার পর শনিবার রাজ্যের কমপক্ষে ১৫ টি জায়গায় অভিযান চালিয়েছে। দায়ের করা হয়েছে ১০ টি এফআইআর। তার ফলে এখনও ভোট-পরবর্তী হিংসায় আপাতত সিবিআইয়ের দায়ের করা এফআইআরের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১। তারইমধ্যে নদিয়ায় কিছুটা বাধা মুখে পড়ে সিবিআই।

এদিন সকালে চাপড়া থানা এলাকার বাংলাদেশ সীমান্ত লাগোয়া হৃদয়পুর ধর্মের খুনের তদন্তে যান আধিকারিকরা। সকাল ৭ টা নাগাদ স্থানীয় গ্রাম পঞ্চায়েত দফতরের নৈশরক্ষীকে জিজ্ঞাসাবাদ করা হয়। সেই খবর ছড়িয়ে পড়তেই সেখানে অনেকে জড়ো হয়ে যান। সিবিআইয়ের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। ওঠে বিজেপি-বিরোধী স্লোগানও।